ঢাকা ও আশপাশের জেলায় র‌্যাবের নিরাপত্তা জোরদার
প্রকাশ : ৩০ জুলাই ২০২৩, ০০:৫৩
ঢাকা ও আশপাশের জেলায় র‌্যাবের নিরাপত্তা জোরদার
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

দেশের সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে বিশেষ রোবাস্ট পেট্রোলিং ও চেকপোস্ট মোতায়েন জোরদার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন-১ (র‌্যাব-১)।


শনিবার (২৯ জুলাই) এই তথ্য জানান র‌্যাব-১ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া অফিসার) সিনিয়র এএসপি মো. পারভেজ রানা।


রাজধানীর গুলশান, বনানী ও বারিধারার কূটনৈতিক এলাকায় কড়া নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। পাশাপাশি গাজীপুর, পূর্বাচল, নারায়ণগঞ্জ ও ৩০০ ফুট এলাকায় ঢাকার প্রবেশমুখে রোবাস্ট পেট্রোলিং জোরদার করেছে র‌্যাব। এছাড়াও গুরুত্বপূর্ণ স্থানগুলোতে বিশেষ টহল পরিচালনা, চেকপোস্ট স্থাপন করার মাধ্যমে তল্লাশি কার্যক্রম পরিচালনা করা হচ্ছে।


পারভেজ রানা বলেন, শনিবার কিছু দুষ্কৃতকারী উত্তরার জসীম উদ্দিন রোড, হাউজ বিল্ডিং ও আব্দুল্লাহপুর এলাকায় ১০ থেকে ১২টি ককটেল বিস্ফোরণ করে বিশৃঙ্খলা ও নাশকতা করার চেষ্টা করে। এর ফলে ওই এলাকায় র‌্যাব-১ অতিরিক্ত বিশেষ প্যাট্রোল পরিচালনা করে নিরাপত্তা নিশ্চিত করে। একই সঙ্গে এসব কর্মসূচির বিষয়ে র‌্যাব-১ এর অধিনায়ক বিভিন্ন দিক-নির্দেশনা দেন এবং সাংবাদিকদের সঙ্গে ওই এলাকায় মতবিনিময় করেন।


র‌্যাব জানায়, ঢাকা মহানগরীতে অবস্থান কর্মসূচিকে ঘিরে গুলশান, বনানী ও বারিধারার কূটনৈতিক এলাকায় কড়া নিরাপত্তা জোরদার করা হয়। এছাড়া গাজীপুর, পূর্বাচল, নারায়ণগঞ্জ ও ৩০০ ফুট এলাকায় ঢাকার প্রবেশ মুখে রোবাস্ট পেট্রোলিং জোরদার করা হয়েছে। একই সঙ্গে র‌্যাব-১ এর দায়িত্বপূর্ণ এলাকার আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে গুরুত্বপূর্ণ স্থানসমূহে বিশেষ টহল পরিচালনাসহ গোয়েন্দা নজরদারি বাড়ানো হয়েছে।


যেকোনো নাশকতা বা হামলা মোকাবিলায় র‌্যাব-১ এর পর্যাপ্ত সংখ্যক টহল মোতায়েন ও সাদা পোশাকে গোয়েন্দা নজরদারি বাড়ানোর মাধ্যমে নাশকতাসহ যেকোন ধরনের পরিস্থিতি কঠোরভাবে প্রতিহত করা হবে। বিএনপির অবস্থান কর্মসূচিকে কেন্দ্র করে যেকোনো ধরনের অনাকাঙ্ক্ষিত পরিস্থিতির সৃষ্টি যাতে না হয় সে ব্যাপারে র‌্যাব-১ এর সার্বিক প্রস্তুতি রয়েছে বলেও জানান র‌্যাবের এই কর্মকর্তা।


বিবার্তা/এসএ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com