সিলেটে তমজিদ হত্যার ২২ বছর পর চার জনের মৃত্যুদণ্ডাদেশ
প্রকাশ : ২৪ জুলাই ২০২৩, ১৭:৩৬
সিলেটে তমজিদ হত্যার ২২ বছর পর চার জনের মৃত্যুদণ্ডাদেশ
সিলেট প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

সিলেটের গোয়ানঘাটে তমজিদ আলী হত্যা মামলার প্রায় ২২ বছর পর ৪ জনের বিরুদ্ধে মৃত্যুদণ্ড রায় দিয়েছেন আদালত। একইসঙ্গে প্রত্যেক আসামিকে ২০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।


২৪ জুলাই, সোমবার সিলেট বিভাগীয় স্পেশাল জজ আদালতের বিভাগীয় স্পেশাল জজ আব্দুল্লাহ আল মামুন এ রায় দেন।


মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- গোয়ানঘাট উপজেলার ইটাছকি গ্রামের তুরাব আলীর ছেলে আব্দুর রব, ইদ্রিস আলীর ছেলে আব্দুর রহমান, একই উপজেলার ইস্তি গ্রামের আব্দুল হান্নানের ছেলে রইস আলী ও নুর মিয়ার ছেলে ফজল উদ্দিন।


বিষয়টি নিশ্চিত করেছেন বিভাগীয় স্পেশাল জজ আদালতের স্পেশাল পাবলিক প্রসিকিউটর (স্পেশাল পিপি) মো. ফখরুল ইসলাম ও আদালতের পেশকার মোহাম্মদ আহমদ আলী।


পেশকার মোহাম্মদ আহমদ আলী জানান, এই মামলায় মোট ১৫ জন আসামি ছিলেন। এর মধ্যে সাজিদুর রহমান নামে এক আসামি মামলা চলাকালে মারা যান। দণ্ডপ্রাপ্ত ৪ আসামি জামিনে ছিলেন। মামলায় রায় ঘোষণাকালে দণ্ডপ্রাপ্তরা আদালতে উপস্থিত ছিলেন।


মামলা সূত্রে জানা গেছে, ২০০১ সালে ৮ আগস্ট সকালে গোয়াইনঘাট উপজেলার ইস্তি গ্রামে খাল দখলকে কেন্দ্র করে হাত-পা বেঁধে দা দিয়ে কুপিয়ে হত্যা করা হয় তমজিদ আলীকে। ঘটনার পরদিন নিহতের স্ত্রী পেয়ারা বেগম ১৫ জনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন।


পরে ২০০২ সালের ২ মার্চ চার্জশিট দাখিল করেন। ২০০৩ সালের ৫ নভেম্বর সম্পূরক চার্জশিট দাখিল করেন সদর সার্কেলের এএসপি সিদ্দিকী তানজিলুর রহমান। মামলার দীর্ঘ শুনানি শেষে ২২ জন সাক্ষীর মধ্যে ১৬ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ শেষে সোমবার দুপুরে আদালত এ রায় দেন।


বিবার্তা/ফয়সাল/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com