ইন্দুরকানীতে ঝুঁকিপূর্ণ ভবনে চলছে পাঠদান, আতঙ্কে শিক্ষার্থীরা
প্রকাশ : ২৩ জুলাই ২০২৩, ১৪:১৫
ইন্দুরকানীতে ঝুঁকিপূর্ণ ভবনে চলছে পাঠদান, আতঙ্কে শিক্ষার্থীরা
পিরোজপ্রর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

পিরোজপুরের ইন্দুরকানীতে পত্তাশী জনকল্যাণ মাধ্যমিক বিদ্যালয়ে পরিত্যক্ত জরাজীর্ণ ভবনে চলছে নিয়মিত পাঠদান কার্যক্রম।


সরেজমিনে দেখা যায়, প্রতিষ্ঠানটিতে পুরাতন জরাজীর্ণ ভবনে শ্রেণি কক্ষের কার্যক্রম চালাচ্ছে কর্তৃপক্ষ। ভবনটির প্লাস্তার ও ঢালাই ভেঙ্গে ভীমের রড দেখা যাচ্ছে। শ্রেণি কক্ষের মধ্যে বালু, ইটের খোয়া ও প্লাস্তারের ভাঙ্গা অংশ পরে আছে। এ অবস্থাতেই দীর্ঘদিন ধরে ঝুঁকি নিয়ে ক্লাস করছেন শিক্ষার্থীরা।


ষষ্ঠ শ্রেণির শিক্ষার্থী জিসান, তায়েব, রিয়াদ, হাফিজা জানায়, আমরা এই রুমে ক্লাস করতে ভয় পাই। যে কোন সময় উপর থেকে প্লাস্তার ভেঙ্গে গায়ে পরতে পারে। এই পরিস্থিতি জেনে আমাদের অভিভাবকরা ক্লাস করতে আসতে দিতে চায় না। এছাড়া আমাদের ছাত্রীদের আলাদা কোন কমন রুম না থাকায় আমাদের অনেক সমস্যায় পড়তে হয়।


অভিভাবক মো. নাসির উদ্দিন জানান, পত্তাশী জনকল্যাণ মাধ্যমিক বিদ্যালয়ের এই ভবনটি অনেক পুরাতন। দীর্ঘদিন ধরে এটির বিভিন্ন অংশ থেকে প্লাস্তার খসে পরছে। তারপরেও এখানে চালানো হচ্ছে ক্লাস। যে কোন সময় বড় ধরনের ক্ষতির স্বীকার হতে পারে। তবে ২০১৮ সালে স্কুলের নতুন বহুতল ভবন নির্মান কাজ শুরু হলেও অদ্যবধি শেষ করতে পারে নাই। যার কারণে ঝুঁকি নিয়ে পরিত্যাক্ত ভবনে শিক্ষা কার্যক্রম চালাচ্ছে কর্তৃপক্ষ।


প্রধান শিক্ষক কিরণ কুমার বৈরাগী জানায়, আমাদের বিদ্যালয়ে বর্তমানে ৩০২ জন শিক্ষার্থী অধ্যায়নরত আছে। শ্রেণি কক্ষের তুলনায় শিক্ষার্থী বেশী হওয়ায় ক্লাস নিতে হিমশিম খেতে হচ্ছে। তবে নতুন ভবনটির কাজ শেষ হলে সমস্যা কেটে যাবে।


উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মীর এ কে এম আবুল খায়ের জানায়, ঝুঁকিপূর্ণ ভবনে ক্লাশ নেওয়া সম্পূর্ণ নিষেধ। কি কারনে ঝুঁকিপূর্ণ ভবনে ক্লাস নেওয়া হচ্ছে তা ক্ষতিয়ে দেখব।


বিবার্তা/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com