খুলনায় ২ জেএমবি সদস্যের ১০ বছর কারাদণ্ড
প্রকাশ : ১৮ জুলাই ২০২৩, ১৯:১৪
খুলনায় ২ জেএমবি সদস্যের ১০ বছর কারাদণ্ড
খুলনা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

খুলনায় সন্ত্রাস বিরোধী আইনের একটি মামলায় দুই জেএমবি সদস্যকে ১০ বছর কারাদণ্ড দিয়েছেন আদালত।


১৮ জুলাই, মঙ্গলবার দুপুরে সন্ত্রাসবিরোধী বিশেষ ট্রাইব্যুনালের বিচারক রোজিনা আক্তার এ রায় ঘোষণা করেন। একই আইনের আরও দুটি ধারায় তাদেরকে ৭ বছর ও ৬ মাস কারাদণ্ড দেয়া হয়। সবগুলো ধারার সাজা একই সঙ্গে চলবে।


সাজাপ্রাপ্ত আসামিরা হলেন- নূর মোহাম্মদ অনিক (২৭) ও মো. মোজাহিদুল ইসলাম রাফি (২৪)। রায় ঘোষণার পর দুই আসামিকে কড়া নিরাপত্তায় আদালত থেকে কারাগারে নিয়ে যাওয়া হয়।


সন্ত্রাস বিরোধী বিশেষ ট্রাইব্যুনালের পিপি মো. শওকত আলী সুজা জানান, ২০২০ সালের ২৫ জানুয়ারি রাতে বোমা তৈরির সরঞ্জামসহ খুলনা মহানগরীর গল্লামারী এলাকা থেকে নূর মোহাম্মদ অনিক ও মো. মোজাহিদুল ইসলাম রাফিকে আটক করে পুলিশ। মামলার তদন্ত কর্মকর্তা গোয়েন্দা শাখার পরিদর্শক এনামুল হক ২০২০ সালের ২২ আগস্ট আদালতে চার্জশিট দাখিল করেন।


তাদের সন্ত্রাস বিরোধী আইনের মামলার পৃথক তিনটি ধারায় সাজা দিয়েছেন আদালত। একটি ধারায় তাদের প্রত্যেককে ১০ বছরের সশ্রম কারাদণ্ড, একটি ধারায় ৬ মাসের সশ্রম কারাদণ্ড এবং ৫ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে আরও এক মাসের বিনাশ্রম কারাদণ্ড। আরেকটি ধারায় ৭ বছরের সশ্রম কারাদণ্ড এবং ১০ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে আরও এক বছরের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে।


বিবার্তা/তুরান/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com