বোয়ালমারীতে আ’লীগের দুই গ্রুপের সংঘর্ষে আহত ২০, এলাকা পুরুষশূন্য
প্রকাশ : ০৮ জুলাই ২০২৩, ১৫:১৫
বোয়ালমারীতে আ’লীগের দুই গ্রুপের সংঘর্ষে আহত ২০, এলাকা পুরুষশূন্য
বোয়ালমারী (ফরিদপুর) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ফরিদপুরের বোয়ালমারীতে গ্রাম্য দলাদলিকে কেন্দ্র করে আ’লীগের দুই গ্রুপের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে বিবদমান দুই পক্ষের কমপক্ষে ২০ জন আহত হয়েছে।


৮ জুলাই, শনিবার উপজেলার গুনবহা ইউনিয়নের হরিহরনগর গ্রামে এ সংঘর্ষ ঘটে। পুলিশের আটকের ভয়ে হরিহরনগর গ্রাম এখন পুরুষশূন্য। যেকোনো সময় লুটপাটের ঘটনা ঘটতে পারে বলে আশঙ্কা প্রকাশ করছেন মহিলারা।


আহতরা হলেন- আনোয়ার (৫০), ওবায়দুর (৪৫), ইমরুল (৩৫), মঞ্জুর হোসেন (৫২), মিঠুন মোল্লা (৪৮) প্রমুখ।


এলাকাবাসী সূত্রে জানা যায়, গুনবহা ইউনিয়নের হরিহরনগর গ্রামের সাবেক ইউপি সদস্য এবং ৯নং ওয়ার্ড আওয়ামী লীগের সাবেক সভাপতি মঞ্জুর হোসেন এবং গাছ ব্যবসায়ী বাকিয়ার মোল্যার মধ্যে গ্রাম্য আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দীর্ঘদিন ধরে বিরোধ চলছিল।


ঈদুল আজহার আগে মঞ্জুর হোসেনের মেয়ের বিয়ের দাওয়াত দেয়াকে কেন্দ্র করে মঞ্জুর হোসেন এবং একই গ্রুপের ৯নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি সাহেব আলীর মধ্যে মনোমালিন্যের সৃষ্টি হয়। এক পর্যায়ে মঞ্জুর হোসেন তার প্রতিপক্ষ বাকের মোল্যার সাথে মিশে যায়। শুক্রবার (৭ জুলাই) বিকেলে মঞ্জুর ও বাকিয়ার একত্রে তাদের কিছু অনুসারীদের নিয়ে হরিহরনগর বাজারে চা খেতে যান। এতে ক্ষিপ্ত হয়ে সাহেব মেম্বার তার লোকজন নিয়ে মঞ্জুর হোসেনের অনুগত সরোয়ারকে (৬০) কুপিয়ে আহত করে।


এ ঘটনার জেরে শনিবার সকালে প্রতিপক্ষের আক্রমণে সাহেব আলী আহত হন। পরে পার্শ্ববর্তী যোগীবরাট গ্রামের পান্নু কাজী এবং উথলি গ্রামের আজিজ মাতুব্বরের নেতৃত্বে একদল লোক সাহেব আলীর অনুসারীদের সাথে যোগ দেয়। এক পর্যায়ে মঞ্জুর ও বাকিয়ারের নেতৃত্বে অপর পক্ষের সাথে সংঘর্ষ হয়। এ ঘটনায় কমপক্ষে ২০ জন আহত হয়েছে। আহতদের মধ্যে ৫ জনকে বোয়ালমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। মারাত্মক আহত মঞ্জুর হোসেনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে জরুরি বিভাগ থেকে প্রাথমিক চিকিৎসা শেষে ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। আহত সাহেব আলী পার্শ্ববর্তী মহম্মদপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে চিকিৎসা নিচ্ছেন বলে স্থানীয়রা জানান। আটকের ভয়ে পুরো হরিহরনগর গ্রাম এখন পুরুষশূন্য।


এ ঘটনার বিষয়ে বক্তব্য জানতে বাকিয়ার মেম্বার এবং সাহেব আলী মেম্বারের বাড়ি গিয়ে তাদের পাওয়া যায়নি। পরে তাদের মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করা হলে ফোন বন্ধ পাওয়া যায়।


এ ব্যাপারে বোয়ালমারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ আব্দুল ওহাব বলেন, ঘটনাস্থলে পুলিশ আছে। উভয় গ্রুপের যারা এ ঘটনার সাথে জড়িত তাদের আটকের চেষ্টা চলছে।


বিবার্তা/মিলু/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com