গাইবান্ধায় অপহরণ ও হত্যা মামলায় ১ জনের যাবজ্জীবন কারাদণ্ড
প্রকাশ : ২৫ জুন ২০২৩, ২০:২০
গাইবান্ধায় অপহরণ ও হত্যা মামলায় ১ জনের যাবজ্জীবন কারাদণ্ড
গাইবান্ধা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার রাখালবুরুজ উত্তরপাড়া গ্রামের ভোলা মিয়ার ছেলে রতনকে (২৪) শিশু অপহরণ এবং হত্যার অপরাধে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও ১ লাখ ১৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরে ৬ মাসের সশ্রম কারাদণ্ডের আদেশ দেন আদালত।


২৫ জুন, রবিবার গাইবান্ধা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনাল-২ এর বিচারক সিনিয়র জেলা ও দায়রা জজ মোহাম্মদ আব্দুর রহমান আসামির অনুপস্থিতিতে এই রায় ঘোষণা করেন।


মামলা সূত্রে জানা গেছে, ওই উপজেলার সোনারপাড়া গ্রামের ফুলমিয়ার সাথে অভিযুক্ত রতন মিয়ার ধর্মসূত্রে আত্মীয়তার সর্ম্পক ছিলো। এই সুযোগে ২০১২ সালের ১৮ ফেব্রুয়ারি বিকেলে রতন মিয়া সুকৌশলে ফুল মিয়ার ৭ বছরের শিশু নুরুন্নবীকে বাড়ির সামনে থেকে অপহরণ করে নিয়ে যায়। পরে সে ফুলমিয়ার কাছে নুরুন্নবীকে ছেড়ে দেয়ার শর্তে মুক্তিপণ হিসেবে ৫০ হাজার টাকা দাবি করে। ওই টাকা ফুল মিয়া দিতে না পারায় শিশুটিকে হত্যা করে করতোয়া নদীতে কচুরীপানার নিচে গুম করে রাখে।


পরবর্তীতে মৃত শিশুটির লাশ রাখালবুরুজ মিয়া পাড়া গ্রামের বান্নিতলা সৈয়দ আলীর চরে নদীর পাড় থেকে পুলিশ উদ্ধার করে।


পরে মৃত নুরুন্নবীর বাবা ফুলমিয়া বাদি হয়ে গোবিন্দগঞ্জ থানায় ৪ জনকে আসামি করে ৪টি ধারায় একটি হত্যা মামলা দায়ের করেন। ওই মামলায় বিচারক ৩ জনের বিরুদ্ধে অপরাধ প্রমাণিত না হওয়ায় তাদের বেকসুর খালাস দেন। দণ্ডিত আসামি রতন পলাতক রয়েছে।


বিবার্তা/খালেক/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com