শাবি শিক্ষার্থীদের সঙ্গে স্থানীয়দের সংঘর্ষ
প্রকাশ : ১৬ জুন ২০২৩, ২০:৫২
শাবি শিক্ষার্থীদের সঙ্গে স্থানীয়দের সংঘর্ষ
বিবার্তা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে বহিরাগত প্রবেশে নিষেধ করা নিয়ে শিক্ষার্থী এবং স্থানীয়দের সংঘর্ষের ঘটনা ঘটেছে।


১৬ জুন, শুক্রবার বিকেল ৫টা থেকে সংঘর্ষ শুরু হয়।


এসময় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক এবং প্রধান ফটক সংলগ্ন দোকানপাট ভাঙচুর করা হয়। এতে আহত হয়ে ২৫-৩০ জন শিক্ষার্থী সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল এবং বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারে চিকিৎসা নেন।


এ ঘটনায় আহত হয়েছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. কামরুজ্জামান চৌধুরী, সহকারী প্রক্টর মোহাম্মদ মিজানুর রহমান, লোকপ্রশাসন বিভাগের প্রধান অধ্যাপক ড. আশরাফ সিদ্দিকীসহ কয়েকজন সহকারী প্রক্টর, শিক্ষার্থী এবং নিরাপত্তারক্ষীরাও।


প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, বিকেল সাড়ে ৪টার দিকে বহিরাগত কয়েকজন বিশ্ববিদ্যালয়ে প্রবেশ করতে গেলে নিরাপত্তারক্ষীরা তাদের বাধা দেন। এসময় কথা কাটাকাটির একপর্যায়ে নিরাপত্তারক্ষীর গায়ে হাত তোলেন তারা। এসময় উপস্থিত শিক্ষার্থীদের সঙ্গেও তর্কে জড়ান তারা। একপর্যায়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও স্থানীয়দের মধ্যে পাল্টাপাল্টি ধাওয়া শুরু হয়।


বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. কামরুজ্জামান চৌধুরী বলেন, ক্যাম্পাসে বহিরাগত প্রবেশে বাধা দেয়াকে কেন্দ্র করে এ ঘটনা ঘটে। এখন পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। শিক্ষার্থীরা ক্যাম্পাসের ভেতরে রয়েছে। আমরা পরবর্তীতে দুই পক্ষকে নিয়ে বসে আলোচনা করে এর সমাধান করব।


সিলেট মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার মাসুদ রানা বলেন, বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বহিরাগত প্রবেশে বাধা দেন নিরাপত্তারক্ষীরা। এই বাধা দেয়াকে কেন্দ্র করে স্থানীয়দের সঙ্গে একপর্যায়ে বাগবিতণ্ডায় জড়ান শিক্ষার্থীরা। তাদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া হয়। সেখানে পুলিশ মোতায়েন করা হয়েছে। পরিস্থিতি এখন স্বাভাবিক রয়েছে।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com