দৌলতপুরে দালাল থেকে উদ্ধারকৃত টাকা বৃদ্ধার হাতে তুলে দিলেন এসিল্যান্ড
প্রকাশ : ০৮ জুন ২০২৩, ০০:৫০
দৌলতপুরে দালাল থেকে উদ্ধারকৃত টাকা বৃদ্ধার হাতে তুলে দিলেন এসিল্যান্ড
কুষ্টিয়া প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কুষ্টিয়ার দৌলতপুরে দালালের কাছ থেকে ৮ হাজার ২০০ টাকা উদ্ধার করে গনজেরা খাতুন (৬৫) নামে এক বৃদ্ধা নারীর হাতে তুলে দিয়েছেন দৌলতপুর সহকারী কমিশনার (ভূমি) বা এসিল্যান্ড মো. শাহীদুল ইসলাম।


৭ জুন, বুধবার দুপুরে দৌলতপুর সহকারী কমিশনার (ভূমি) অফিসে এমন মানবিক ঘটনা ঘটেছে।


দৌলতপুর সহকারী কমিশনার (ভূমি) অফিস সূত্রে জানাগেছে, উপজেলার রিফায়েতপুর ইউনিয়নের নরায়নপুর গ্রামের অসহায় বৃদ্ধা গনজেরা খাতুন নামজারির শুনানির জন্য দৌলতপুর এসিল্যান্ড অফিসে গিয়ে জানতে পারেন নামজারি করতে মাত্র ১১৭০টাকা প্রয়োজন হয়।


রওশন নামের একজন দালাল নামজারি করার জন্য অসহায় গনজেরা খাতুনের কাছ থেকে ৮ হাজার ২০০ টাকা নেওয়ার বিষয়টি তিনি দৌলতপুর এসিল্যান্ড মো. শাহীদুল ইসলামকে জানান। ঘটনাটি জানার পর এসিল্যান্ড মো. শাহীদুল ইসলাম দালাল রওশনকে কৌশলে ভূমি অফিসে ডেকে নিয়ে তাকে জিজ্ঞাসাবাদ করলে দালাল রওশন ঘটনাটি স্বীকার করেন।


তিনি নিজের ভুল বুঝতে পেরে ক্ষমা চান এবং পরবর্তীতে এমন কাজ করে মানুষকে আর হয়রানি করবে না বলে মুচলেকা দেন। এসময় দৌলতপুর সহকারী কমিশনার (ভূমি) মো. শাহীদুল ইসলাম গনজেরা খাতুনের হাতে দালালের কাছ থেকে উদ্ধার হওয়া নামজারির খরচ বাদে ৭ হাজার ২০০ টাকা ফেরত দেন।


টাকা ফেরত পেয়ে গনজেরা খাতুন খুশি ও আবেগে আপ্লুত হয়ে মো. শাহীদুল ইসলামের মাথায় হাত দিয়ে দোয়া করেন।


গনজেরা খাতুন বলেন, অনেক কষ্টে টাকা সংগ্রহ করে রওশনের হাতে দিয়েছিলাম, টাকা ফেরত পাবো ভাবিনি। এখন টাকা ফেরত পেয়ে অনেক খুশি ও আনন্দ লাগছে। তিনি এসিল্যান্ডের জন্য দোয়া করেন এবং এসিল্যান্ড মো. শাহীদুল ইসলাম সারাজীবন মানুষের এমন উপকার করতে পারেন এমন কথা জানান।


বিবার্তা/শরীফুল/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com