গুরুদাসপুরে বর্ণাঢ্য আয়োজনে বাংলা নববর্ষ উদযাপন
প্রকাশ : ১৪ এপ্রিল ২০২৩, ১৯:০৫
গুরুদাসপুরে বর্ণাঢ্য আয়োজনে বাংলা নববর্ষ উদযাপন
গুরুদাসপুর (নাটোর) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বাংলা নববর্ষ ১৪৩০ উপলক্ষ্যে নাটোরের গুরুদাসপুরে বর্ণিল আয়োজনে উদযাপন করা হয়েছে বাঙালির সর্বজনীন প্রাণের উৎসব পহেলা বৈশাখ।


এ উপলক্ষ্যে ১৪ এপ্রিল,শুক্রবার সকাল ৯ টায় উপজেলা পরিষদ চত্বর থেকে উপজেলা প্রশাসনের উদ্যোগে ‘এসো হে বৈশাখ এসো এসো’ গান পরিবেশনের মাধ্যমে গ্রামীণ ঐতিহ্য তুলে ধরে বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। এতে শিশু, কিশোর, তরুণ-তরুণীসহ অংশ নেয়া বিভিন্ন বয়সী মানুষের উচ্ছ্বাস আর বাহারি পোশাক পরিধান, নাচ- গান আর আনন্দে তৈরি হয় এক অন্যরকম অনুভূতি।


শোভাযাত্রায় বাংলার বিভিন্ন সাংস্কৃতিক চিত্র উঠে আসে। পরে শোভাযাত্রা শেষে উপজেলা পরিষদ মিলনায়তনে এক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।


অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা শ্রাবণী রায়ের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নাটোর জেলা আওয়ামী লীগের সভাপতি স্থানীয় সংসদ সদস্য অধ্যাপক মো. আব্দুল কুদ্দুস।


অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান মো. আনোয়ার হোসেন, ভাইস চেয়ারম্যান আলাল শেখ, মহিলা ভাইস চেয়ারম্যান রোকসানা আকতার লিপি, সহকারী কমিশনার (ভূমি) মো. মেহেদী হাসান শাকিল, গুরুদাসপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুল মতিন, মহিলা বিষয়ক কর্মকর্তা, একাডেমিক সুপারভাইজার, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মো. হারুনর রশিদ, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. আব্দুল হান্নান, উপজেলা সমাজসেবা কর্মকর্তা শফিকুল ইসলাম ও উপজেলা প্রকৌশলী মিলন মিয়াসহ বীর মুক্তিযোদ্ধা, সুধী সমাজ ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীরা। শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে বাংলা নববর্ষকে বরণ করে নেয়া হয়।


বিবার্তা/জনি/নিলয়/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com