টেকনাফে ইয়াবা ও জাল টাকাসহ দুইজন আটক
প্রকাশ : ১৩ এপ্রিল ২০২৩, ০৮:১০
টেকনাফে ইয়াবা ও জাল টাকাসহ দুইজন আটক
কক্সবাজার প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কক্সবাজারের টেকনাফ উপজেলায় রোহিঙ্গা নারী সহ দুইজন মাদক কারবারি কে ইয়াবা ও জাল টাকা নিয়ে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।


বুধবার (১২ এপ্রিল) রাত সাড়ে এগারো টায় বিষয় টি গণমাধ্যম মাধ্যমে কে জানান -র‍্যাব-১৫ সহকারী পরিচালক অতিরিক্ত পুলিশ সুপার শামসুল আলম খান।


এর আগে,গত মঙ্গলবার (১১ এপ্রিল) বিকেল সাড়ে পাঁচ টার দিকে উপজেলার পৌর এলাকার খানকার ডেইল থেকে তাদের আটক করা হয়।


অতিরিক্ত পুলিশ সুপার শামসুল আলম খান জানান, গোপন সংবাদে ভিত্তিতে টেকনাফ পৌর এলাকার খানকার ডেইল এলাকায় অবস্থিত বসতবাড়িতে অভিযান পরিচালনা করে কক্সবাজারের ইয়াবা সম্রাজ্ঞী নামে পরিচিত ও দেশব্যাপী ইয়াবা সরবরাহকারী রোহিঙ্গা তরুণী কানিজ ফাতেমা(৩১)কে আটক করা হয়। এ সময় তার অন্যতম সহযোগী এবং সম্পর্কে তার দেওর নাছির উদ্দিন পিন্টু (২৯) কে আটক করতে সক্ষম হয়। অভিযান চলাকালীন অপর তিন সহযোগী পালিয়ে যায়। আবেদীন(৩৭), আব্দুল আজিজ(৩১) ও মোহাম্মদ আয়াছ(২৫)।


আটকের পর ফাতেমা ও পিন্টুর তাদের হেফাজতে থাকা (৯৫ হাজার ৬শ ৭০) পিস ইয়াবা ও ৮৬ হাজার জাল টাকা উদ্ধার করা হয়। এছাড়াও ইয়াবা বিক্রির ৩ লক্ষ ৮৪ হাজার টাকা ও জব্দ করা হয়েছে।


অতিরিক্ত পুলিশ সুপার আরও জানান, মিয়ানমার থেকে ইয়াবার চালান দেশে আনার অন্যতম প্রধান রোহিঙ্গা তরুণী ফাতেমা ও তার স্বামী জয়নাল। ইয়াবা কারবারের পাশাপাশি চলতো তাদের জাল টাকার জাঁকালো ব্যবসা। দীর্ঘদিন অপরাধমূলক কর্মকাণ্ডে লিপ্ত থাকলেও সুকৌশলী ফাতেমা বরাবরই ছিলেন ধরাছোঁয়ার বাইরে। ফাতেমা, পিন্টুসহ পলাতক আসামীরা ঘটনাস্থলে ইয়াবা পাইকারি কেনাবেচার উদ্দেশ্যে জড়ো হলে র‍্যাব সেখানে সাড়াশি অভিযান চালিয়ে তাদেরকে আটক করে।এসময় অভিযান চলাকালীন অপর তিনজন র‍্যাবের উপস্থিতি বুঝতে পেরে কৌশলে দৌড়ে পালিয়ে যান।


আটককৃত আসামী উপজেলার ৯নং ওয়ার্ড খানকার ডেইলের জয়নাল আবেদীনের স্ত্রী ফাতেমা (রোহিঙ্গা) ও আটক ইমাম হোসেনের ছেলে এবং ফাতেমার দেবর নাছির উদ্দিন পিন্টুর ভাই জয়নাল আবেদীন পলাতক রয়েছে।


এসময় ওই এলাকার ইমাম হোসেনের ছেলে জয়নাল আবেদীন, মকতুল হোছনের ছেলে আব্দুল আজিজ, আজিজুর রহমানের ছেলে মোহাম্মদ আয়াছ পালিয়ে যায়।


প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটকরা ইয়াবা ও জাল টাকার কারবারের সাথে জড়িত বলে স্বীকার করে।


আটক ও পলাতক পাঁচ আসামীর বিরুদ্ধে র‍্যাব বাদী হয়ে ২০১৮ সনের মাদক আইনের ৩৬ (১) এর সারণির ১০ (গ) ও ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনে (ক) ধারায় মামলা দায়ের করে টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানিয়েছেন অতিরিক্ত পুলিশ সুপার।


বিবার্তা/তাফহীমুল/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com