নোয়াখালী সেমাই কারখানাগুলোর অভিনব প্রতারণা, জরিমানা ৪ লাখ
প্রকাশ : ১১ এপ্রিল ২০২৩, ২৩:৪৮
নোয়াখালী সেমাই কারখানাগুলোর অভিনব প্রতারণা, জরিমানা ৪ লাখ
নোয়াখালী প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

নোয়াখালী জেলায় চৌমুহনীতে সেমাই কারখানাগুলো অভিনব প্রতারণা ও অস্বাস্থ্যকর, নোংরা, ভেজা, স্যাঁতসেতে পরিবেশে উৎপাদন করায় চৌমুহনী পৌরসভার দক্ষিণ হাজীপুর এলাকায় বিউটিফুল,কর্ণফুলী নামের সেমাই কারখানাগুলোকে ৪ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করেছেন বেগমগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: ইয়াসির আরাফাত। 


১১ এপ্রিল, মঙ্গলবার বিকাল থেকে এ অভিযান শুরু হয়ে সন্ধ্যা সাড়ে ৭ টায় শেষ হয়।


জানা যায়,ঈদকে সামনে রেখে নোংরা অস্বাস্থ্যকর পরিবেশে নামী ব্রান্ডের মোড়কে নিম্নমানের সেমাই তৈরির হিড়িক পড়ে চৌমুহনীতে বিভিন্ন সেমাই কারখানায়।যেখানে ব্যবহ্নত হচ্ছে শরীরের জন্য ক্ষতিকর বিষাক্ত কেমিক্যাল।তবে চৌমুহনীসহ আশেপাশের বিভিন্ন দোকানগুলোতে ভেজাল সেমাই লাচ্ছিতে সয়লাব ছেয়ে গেছে।ক্রেতারা দেদারছে কিনছে এ ভেজাল সেমাইগুলো।


এ বিষয়ে বেগমগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো ইয়াসির আরাফাত জানান, কিছু অসাধু ব্যবসায়ী প্যাকেটের গায়ে উৎপাদন ও মেয়াদীত্তীর্ণের তারিখ না থাকা অস্বাস্থ্যকর, নোংরা, ভেজা, স্যাতঁসেতে পরিবেশে সেমাই উৎপাদন,বিএসটিআইয়ের লাইসেন্স না থাকা।


স্থানীয়ভাবে উৎপাদন করে বনফুলের প্যাকেট ব্যবহার করে ক্রেতাদের অভিনব প্রতারণার অভিযোগে আনন্দ,বিউটিফুল ও কর্ণফুলি লাচ্ছা সেমাইয়ের স্বত্ত্বাধিকারীদের ভোক্তা অধিকার আইন,২০০৯ এর সংশ্লিষ্ট বিভিন্ন ধারায় মোট ৪ লক্ষ ৫০ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়। এছাড়াও বনফুল লাচ্ছা সেমাইয়ের লোগো সম্বলিত সকল প্যাকেট জব্দ করা হয়।


বিবার্তা/আদনান/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com