কর্ণফুলীতে খাস জমি উদ্ধার, তৈরি হচ্ছে শিশু পার্ক
প্রকাশ : ০৫ এপ্রিল ২০২৩, ১৮:১১
কর্ণফুলীতে খাস জমি উদ্ধার, তৈরি হচ্ছে শিশু পার্ক
চট্টগ্রাম প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

চট্টগ্রামের কর্ণফুলী উপজেলার চরলক্ষ্যা ইউনিয়নে প্রভাবশালীদের দখলে থাকা সাড়ে ৪ একরের খাস জমি দখলমুক্ত করেছে উপজেলা প্রশাসন। উদ্ধারকৃত জমিতে শিশুদের চিত্তবিনোদনের জন্য পার্ক ও সাঁতার প্রশিক্ষণ কেন্দ্র গড়ে তোলা হচ্ছে। বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. মামুনুর রশীদ।


৪ এপ্রিল, মঙ্গলবার দুপুরে উদ্বোধনী অনুষ্ঠানে ইউএনও (উপজেলা নির্বাহী কর্মকর্তা) এর সভাপতিত্বে পার্কের কার্যক্রম উদ্বোধন করেন কর্ণফুলী উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ফারুক চৌধুরী।


প্রশাসন সূত্রে জানা গেছে, উপজেলার চরলক্ষ্যা ইউনিয়নে দীর্ঘদিন যাবত প্রায় সাড়ে ৪ একর সরকারি জমি বেদখল ছিলো। স্থানীয় একটি প্রভাবশালী গ্রুপ ধীরে ধীরে জমিটি দখলে নিয়েছিলেন।


জেলা প্রশাসকের নির্দেশে কর্ণফুলী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) পিযুষ কুমার চৌধুরী কিছুদিন আগে জমিটি দখলমুক্ত করেন।


পরে উপজেলা প্রশাসন ও পরিষদের উদ্যোগে সেখানে শিশুদের জন্য পার্ক গড়ে তোলার উদ্যোগ নেন। যা চলমান প্রক্রিয়া।


এই পার্কটি গড়ে তোলতে ইউনিয়ন পরিষদের অর্থায়নে সেখানে শিশুদের জন্য বিভিন্ন খেলাধুলার সরঞ্জাম বসানো হয়েছে। এতে তিনটি প্যাডেলিং বোট ও একটি কায়াকিং বোট বসানো হয়েছে। এছাড়াও আরও সরঞ্জামাদি আনার প্রক্রিয়া চলমান।


অনুষ্ঠানে ইউএনও (উপজেলা নির্বাহী কর্মকর্তা) ছাড়াও এ সময় উপস্থিত ছিলেন উপজেলা প্রকৌশলী মো. জাহেদুল আলম, প্রকল্প কর্মকর্তা তাসলিমা আকতার, মাধ্যমিক শিক্ষা অফিসার বাবুল চন্দ্র নাথ, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মহিউদ্দিন মোহাম্মদ আলমগীরসহ প্রমুখ।


ইউএনও মো. মামুনুর রশীদ চৌধুরী বলেন, কর্ণফুলী উপজেলায় শিশুদের বিনোদন কেন্দ্রের অভাব রয়েছে। চরলক্ষ্যার এই জায়গায় পার্ক নির্মাণ করায় শিশুরা আনন্দ উপভোগ করতে পারবে বলে আমি মনে করি ।


চরলক্ষ্যা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সোলায়মান তালুকদার বলেন, আপাতত কিছু খেলার সামগ্রী বসানো হয়েছে। এখানে আরও খেলার সামগ্রী আনা হবে। শিশুপার্ক নির্মাণে এখন পর্যন্ত ৭ লাখ টাকার কেনাকাটা করা হয়েছে।


উপজেলা প্রশাসন জানায়, উদ্ধারকৃত খাস জমির বর্তমান বাজার মূল্য ছিলো প্রায় ৩০ কোটি টাকা।


বিবার্তা/জাহেদ/নিলয়/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com