চট্টগ্রাম-৮ উপনির্বাচন : মনোনয়নপত্র প্রত্যাহারের সময় শেষ হচ্ছে আগামীকাল
প্রকাশ : ০৪ এপ্রিল ২০২৩, ২২:২০
চট্টগ্রাম-৮ উপনির্বাচন : মনোনয়নপত্র প্রত্যাহারের সময় শেষ হচ্ছে আগামীকাল
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

চট্টগ্রাম-৮ আসনের উপনির্বাচনে মনোনয়নপত্র প্রত্যাহারের সময় শেষ হচ্ছে আগামীকাল বুধবার।


ঘোষিত তফসিল অনুযায়ী, এ আসনে উপনির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ২৭ এপ্রিল। মনোয়পত্র দাখিলের শেষ সময় ছিল ২৭ মার্চ এবং মনোনয়ন বাছাই হয় ২৯ মার্চ। প্রতীক বরাদ্দ ৬ এপ্রিল।


আগামী ২৭ এপ্রিল হতে যাওয়া বোয়ালখালী-চান্দগাঁও নিয়ে গঠিত চট্টগ্রাম -৮ আসনের উপ-নির্বাচনে মোট ছয়জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন।


নির্বাচনে মোট ছয়জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। তারা হলেন- বাংলাদেশ আওয়ামী লীগের প্রার্থী চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ, ইসলামিক ফ্রন্ট বাংলাদেশের সৈয়দ মো. ফরিদউদ্দিন, ন্যাশনাল পিপলস পার্টির মো. কামাল পাশা, বাংলাদেশ ইসলামি ফ্রন্টের শিহাব উদ্দিন মো. আব্দুস সালাম। আর স্বতন্ত্র থেকে মনোনয়নপত্র জমা দিয়েছেন খাদেমুল ইসলাম চৌধুরী ও মীর মোহাম্মদ রায়হান আলী।


নির্বাচনে পাঁচ লাখ ১৭ হাজার ৬৫২জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগের সুযোগ পাবেন। এদের মধ্যে পুরুষ ভোটার দুই লাখ ৬৩ হাজার ৫৪৩ জন ও নারী ভোটার দুই লাখ ৫৪ হাজার ১০৯ জন।


এর আগে ৫ ফেব্রুয়ারি রাজধানীর একটি হাসপাতালে চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি ও সংসদ সদস্য মোছলেম উদ্দিন আহমদ মৃত্যুবরণ করেন। এরপর আসনটি শূন্য ঘোষণা করে সংসদ সচিবালয়। পরবর্তীতে আসন শূন্য ঘোষণার গেজেট ইসিতে এলে নির্বাচনের দিনক্ষণ ঠিক করে কমিশন।


এ আসনটি এর আগেও একবার শূন্য হয়েছে ২০১৯ সালে। মহাজোটের শরিক হিসেবে জাতীয় সমাজতান্ত্রিক দল- জাসদ নেতা মইন উদ্দিন খান বাদল ২০১৮ সালের সংসদ নির্বাচিত হন। কিন্তু তিনি ২০১৯ সালের ৭ নভেম্বর মৃত্যুবরণ করেন। ২০২০ সালের ১৩ জানুয়ারির উপ-নির্বাচনে জয়ী হয়ে সংসদে এসেছিলেন মোছলেম উদ্দিন আহমদ।


সকাল ৮ টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত একটানা ইলেকট্রনিক ভোটিং মেশিন ভোটগ্রহণ হবে৷ তবে এ আসনে সিসি ক্যামেরা থাকবে না।


বিবার্তা /সানজিদা/এনএস

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com