নড়াইলে চোরাই মালামালসহ আটক ৬
প্রকাশ : ২৩ মার্চ ২০২৩, ১৮:০০
নড়াইলে চোরাই মালামালসহ আটক ৬
নড়াইল প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

নড়াইলে সরকারি ৩৯টি ল্যাপটপ ও চোরাই মালামালসহ ছয়জনকে গ্রেফতার করেছে পুলিশ। ২৩ মার্চ বৃহস্পতিবার দুপুরে নড়াইল পুলিশ সুপারের কার্যালয়ের সভাকক্ষে এক প্রেস বিফিং এ তথ্য জানান পুলিশ সুপার মোছা সাদিরা খাতুন।


প্রেস ব্রিফিং এ জানানো হয়, ২৬ জানুয়ারি স্বরসতী পূজার দিন স্কুল বন্ধ থাকায় নড়াইলের লোহাগড়া থানার নলদী ইউনিয়নের বিএসএস মাধ্যমিক বিদ্যালয়ের শেখ রাসেল ডিজিটাল ল্যাবের গ্রিল কেটে সরকারের আইসটি বিভাগ থেকে দেয়া ১৭টি ল্যাপটপ ও ১৫ চার্জার চুরি হয়ে যায়। এ ঘটনায় প্রধান শিক্ষক বাদী হয়ে লোহাগড়া থানায় মামলা দায়ের করেন। অপরদিকে, গত ১৬ মার্চ সদরের তুলারামপুর মালিডাঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে ১টি ল্যাপটপ , ১টি প্রজেক্টর, ১টি প্রিন্টার, ১টি সাউন্ড বক্স, ১২টি বিআরবি সিলিং ফ্যান, ফিঙ্গার প্রিন্টার এবং ১৭ মার্চ সদরের চাকই পশ্চিমপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে ২টি ল্যাপটপ, ১টি প্রজেক্টর ও নগদ ১০ হাজার টাকা এবং একই দিনে সদরের হবখালি সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে ১২টি বিআরবি সিলিং ফ্যান চুরি যায়। এ সব চুরির ঘটনায় সংশ্লিষ্ট বিদ্যালয়ের প্রধান শিক্ষকগণ বাদি হয়ে নড়াইল সদর থানায় দায়ের করেন।


পরবর্তীতে জেলা পুলিশের সকল বিভাগের তৎপরতায় গোয়েন্দা পুলিশ ২১ মার্চ একটি সিমের সূত্র ধরে সিম ব্যাবহারকারী গোপালগঞ্জের মকসেদপুর থানার শহিদুল তার সহযোগী রিজু সরদার সনাক্ত করে নড়াইল পৌর এলাকার ভওয়াখালী থেকে গ্রেফতার করে। জিজ্ঞাসাবাদে তারা চুরির কথা স্বীকার করে। পরে তাদের দেয়া তথ্য মত বিভিন্ন জায়গায় জেলা গোয়েন্দা পুলিশ ২২ শে মার্চ অভিযান চালিয়ে চোরাইকৃত ৩৯টি ল্যাপটপ, ল্যাপটপের চার্জার ১৪টি, সিলিং ফ্যান ৭২টি, প্রজেক্টর ৪টি, প্রিন্টার ৩টি ,স্ক্যানার ১টি, মিনি সাউন্ড বক্স ১৬টি, কম্পিউটার বক্স ২টি, কিবোর্ড ৩টি ও মাউস ২টি উদ্ধার করে।


এ ঘটনায় শহিদুল ইসলাম (৩০), রিজু সরদার (১৮), সোহবান মোল্যা (৩৮), মতিউর রহমান মোল্যা (৩৫) আরমান মোল্যাসহ (২০) নেপাল দাসকে (৩০) গ্রেফতার করা হয়।


পুলিশ সুপার মোছা সাদিরা খাতুনের সভাপতিত্বে অতিরিক্ত পুলিশ সুপার দোলন মিয়া, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওবায়দুর রহমান, জেলা গোয়েন্দা শাখার ওসি সাজেদুল ইসলাম, জেলা পুলিশের পদস্থ কর্মকর্তা, বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদকর্মী ও সংশ্লিষ্টরা এ সময় উপস্থিত ছিলেন।


বিবার্তা/শরিফুল/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com