রাজশাহী-ঢাকা মহাসড়কে বিনোদপুর পর্যন্ত যান চলাচল বন্ধ
প্রকাশ : ১২ মার্চ ২০২৩, ১৬:৩২
রাজশাহী-ঢাকা মহাসড়কে বিনোদপুর পর্যন্ত যান চলাচল বন্ধ
রাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

রাজশাহী-ঢাকা মহাসড়কের কাজলা গেট থেকে বিনোদপুর গেট পর্যন্ত এলাকা বন্ধ করে দিয়েছে পুলিশ। 


রোববার (১২ মার্চ) দুপুর তিনটার পর বিষয়টি নিশ্চিত করেছেন মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাফিজুর রহমান। 


তিনি বলেন, স্থানীয়দের সাথে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সংঘর্ষের ঘটনার প্রেক্ষিতে কাজলা গেট থেকে বিনোদপুর গেট পর্যন্ত এলাকা বন্ধ করে দেওয়া হয়েছে। কতক্ষণ বন্ধ থাকবে সেটা বলতে পারছি না।


সরেজমিনে দেখা যায়, সকল ধরনের গাড়ি এবং লোকজন মেইন রোডের পরিবর্তে কাজলা ও বিনোদপুর এলাকার ভিতরের রাস্তা দিয়ে চলাচল করছেন।


উল্লেখ্য, শনিবার (১১ মার্চ) বগুড়া থেকে 'ইসলাম ট্রাভেলস' এর বাসে করে রাজশাহী আসছিলেন বিশ্ববিদ্যালয়ের সমাজ বিজ্ঞান বিভাগের ২০১৭-১৮ সেশনের শিক্ষার্থী আলামিন আকাশ। বাসের সিটে বসাকে কেন্দ্র করে গাড়ির ড্রাইভার শরিফুল ও সুপারভাইজার রিপনের সাথে কথা কাটাকাটি হয় আকাশের। সন্ধ্যার দিকে বাস বিশ্ববিদ্যালয়ের বিনোদপুর গেটে পৌছালে সেখানে আবারো কন্টাক্টরের সাথে ঝামেলা হয় ওই শিক্ষার্থীর। তখন স্থানীয় এক দোকানদার এসে শিক্ষার্থীদের সাথে তর্কে জড়ান। একপর্যায়ে উভয়ের মধ্যে ধাক্কাধাক্কির ঘটনা ঘটে। তখন বিশ্ববিদ্যালয়ের সমাজ বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীরা ঘটনাস্থলে জড়ো হন এবং স্থানীয় দোকানদারদের উপর চড়াও হন।


একপর্যায়ে স্থানীয়রা একজোট হয়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উপর হামলা চালায়। তখন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরাও পাল্টা ধাওয়া করেন। ঘটনাস্থলে দায়িত্ব পালনকালে বাংলাদেশ প্রতিদিনের বিশ্ববিদ্যালয় প্রতিনিধিসহ কয়েকজন সাংবাদিকের উপর স্থানীয়রা হামলা করেছে বলেও জানা গেছে। 


বিষয়টির মীমাংসা করতে সন্ধ্যার দিকেই ঘটনাস্থলে রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া গেলে তার বাইকেও আগুন দেয় স্থানীয়রা। এ রকম অনেকের মোটরসাইকেল ও সাইকেলে আগুন দেওয়ার ঘটনা ঘটেছে। এ ঘটনায় দুই শতাধিক ব্যক্তি আহত হয়েছেন বলে জানা গেছে।


বিবার্তা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com