বিএসএফের গুলিতে নিহত যুবককের লাশ ১৯ ঘণ্টা পরও পায়নি পরিবার
প্রকাশ : ১৮ ফেব্রুয়ারি ২০২৩, ১৭:৪৩
বিএসএফের গুলিতে নিহত যুবককের লাশ ১৯ ঘণ্টা পরও পায়নি পরিবার
হিলি প্রতিনিধি, দিনাজপুর
প্রিন্ট অ-অ+

দিনাজপুরের হিলি সীমান্তে ভারত অভ্যন্তরে বিএসএফের গুলিতে শাহাবুল ইসলাম বাবু (২৩) নামের এক বাংলাদেশী নিহতের ১৯ ঘণ্টা পার হলেও লাশ পায়নি পরিবার। লাশের অপেক্ষায় বাবা, মা-স্ত্রীসহ স্বজনরা।


অন্যদিকে সীমান্তে বিজিবির ও বিএসএফের পতাকা বৈঠক অনুষ্ঠিত হলেও আনুষ্ঠানিকভাবে নিশ্চিত করছেন না জয়পুরহাট ২০-বিজিবির অধিনায়ক লে. কর্ণেল রফিকুল ইসলাম।


শুক্রবার ( ১৭ ফেব্রুয়ারি) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে হিলি সীমান্তবর্তী ধনন্দা এলাকার ২৮৫/২৫ সাব পিলারের ৩‘শ গজ অভ্যন্তরে বিএসএফর ছোড়া গুলিতে ওই যুবক ঘটনাস্থলেই নিহত হয়েছে বলে জানা যায়। ঘটনার পর থেকে এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে।


নিহত শাহাবুল হোসেন (২৩) হাকিমপুর উপজেলার ফকিরপাড়া ধরন্দা এলাকার আবুল হোসেন মন্ডলের ছেলে।


আজ শনিবার (১৮ ফেব্রুয়ারি) দুপুরে পরিবারের লোকজনের সাথে কথা হলে পরিবার দাবি, শুক্রবার সন্ধ্যার দিকে ভারত অভ্যন্তরে দুই রাউন্ড গুলি বর্ষণের ঘটনা ঘটে। এরপর রাত ১০টার দিকে লোকমারফত ও ফেসবুক থেকে জানা যায়, ভারত অভ্যন্তরে বিএসএফ শাহাবুলকে গুলি করে হত্য করেছে। এরপর বিজিবি হিলি আইসিপি ক্যাম্পে একাধিকবার যোগাযোগ করা হলেও এখন পর্যন্ত তারা নিশ্চিত করে কিছু জানাতে পারেনি।


নিহতের পিতা আবুল হোসেন বলেন, আমার ছেলেকে বিএসএফ গুলি করে হত্যা করেছে এমন খবর পেয়ে গতকাল রাত থেকেই বিজিবির সাথে যোগাযোগ হচ্ছে। কিন্তু তারা কিছুৃই জানাচ্ছেনা।


নিহতের স্ত্রী বাবলী জানান, শুক্রবার সন্ধ্যায় মেয়ের খাবার কেনার কথা বলে বাড়ি থেকে বেরিয়ে যায়। এরপর রাত ১০ টার দিকে প্রতিবেশীরা জানান আমার স্বামীকে বিএসএফ হত্যা করেছে।


পতাকা বৈঠকের বিষয়ে জানতে চাইলে জয়পুরহাট ২০-বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল রফিকুল ইসলাম বলেন, হিলি সীমান্তের ভারতীয় অভ্যান্তরে বিএসএফের গুলিতে এক ব্যক্তি নিহত হয়েছে। তবে লাশের বিষয়ে বিএসএফের সাথে আমাদের কোন বৈঠক হয়নি,প্রতিদিনের নিয়ম অনুযায়ী আমরা বৈঠক করেছি। যেহেতু ঘটনাটি ভারতের অভ্যন্তরের, তাই এই বিষয়ে আমাদের কোন মন্তব্য নেই। সেই সাথে বিএসএফ এই বিষয়ে অবগত করেননি।


বিবার্তা/রব্বানী/জামাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com