নড়াইলে ভিটামিন ‘এ প্লাস’ ক্যাম্পেইন সফল করার লক্ষ্যে পরিকল্পনা সভা
প্রকাশ : ১৬ ফেব্রুয়ারি ২০২৩, ১৯:৫৫
নড়াইলে ভিটামিন ‘এ প্লাস’ ক্যাম্পেইন সফল করার লক্ষ্যে পরিকল্পনা সভা
নড়াইল প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

আগামী ২০ ফ্রেরুয়ারি নড়াইলে জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন সফল করার লক্ষ্যে অবহিতকরণ ও পরিকল্পনা সভা এবং সাংবাদিক ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।


বৃহস্পতিবার (১৬ ফ্রেরুয়ারি) নড়াইল সিভিল সার্জন অফিসের সভাকক্ষে বাংলাদেশ থেকে অপুষ্টি জনিত অন্ধত্ব নির্মূল এবং অপুষ্টিজনিত শিশু মৃত্যু প্রতিরোধের লক্ষ্যে সিভিল সার্জন অফিসের আয়োজনে এ সভা ও কর্মশালা অনুষ্ঠিত হয়। 


সভায় জানানো হয়, নড়াইল জেলার তিনটি উপজেলা ও তিনটি পৌরসভায় ৬ থেকে ৫৯ মাস বয়সী ৯৫,১৪৭ শিশুকে একটি করে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্যমাত্রা নির্ধারন করা হয়েছে। 


এর মধ্যে ৬ থেকে ১১ মাস বয়সী ১১,৫৭১ শিশুকে একটি করে নীল রঙের এ ক্যাপসুল এবং ১২-৫৯ মাস বয়সী ৮৩,৫৭৬ শিশুকে লাল রঙের এ ক্যাপসুল খাওয়ানো হবে। এছাড়া শিশুর বয়স ৬ মাস পূর্ণ হলে মায়ের দুধের পাশাপাশি ঘরে তৈরী সুষম খাবার খাওয়ানোর বিষয়ে পুষ্টি বার্তা প্রচার করা হবে।


সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মোহম্মদ হাবিবুর রহমান । সিভিল সার্জনের ডাঃ সাজেদা বেগমের সভাপতিত্বে সভায়, সদর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ সুব্রত কুমার, কালিয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা কাজল কান্তি, লোহাগড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মাসুদ, জেলা তথ্য কর্মকর্তা ইব্রাহিম আল মামুন, নড়াইল প্রেসক্লাবের সভাপতি এনামুল কবির টুকু, সিভিল সার্জন অফিসের আবাসিক মেডিকেল কর্মকর্তা ডাঃ সুব্রত হালদার, সরকারি কর্মকর্তা, স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা ও স্বাস্থ্যকর্মী, ইমাম, এনজিও, প্রতিনিধি বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকগণসহ সংশ্লিষ্টরা এ সময় উপস্থিত ছিলেন। 


বিবার্তা/শরিফুল/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com