উপকূলীয় অঞ্চলের জন্য বিশেষ বরাদ্দের দাবি
প্রকাশ : ১৬ ফেব্রুয়ারি ২০২৩, ১৮:৫৩
উপকূলীয় অঞ্চলের জন্য বিশেষ বরাদ্দের দাবি
শ্যামনগর (সাতক্ষীরা) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

আগামী ২০২৩-২৪ অর্থবছরের বাজেটে উপকূলীয় অঞ্চলের জন্য বিশেষ বরাদ্দের দাবি করেছে আশাশুনি উপজেলা জলবায়ু  অধিপরামর্শ ফোরাম।


আজ বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি ) সকাল সাড়ে দশটায় উপজেলা জলবায়ু অধিপরামর্শ ফোরাম আয়োজনে এবং বেসরকারী উন্নয়ন সংগঠন লিডার্স এর সহযোগিতায় আশাশুনি উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স এ জলবায়ু অধিপরামর্শ ফোরামের অর্ধবার্ষিক সমন্বয় সভার আয়োজন করা হয়।


উক্ত অর্ধবার্ষিক সমন্বয় সভায় সভাপতিত্ব করেন ফোরামের সভাপতি বীর মুক্তিযোদ্ধা কমান্ডার মো. আব্দুল হান্নান, আরও উপস্থিত ছিলেন কোষাধ্যক্ষ মিনতী সরকার, সদস্য বনমালী দাস, বিমল কৃষ্ণ মন্ডল, কল্যানী সরকার সহ ফোরামের অন্যান্য সদস্যবৃন্দ এবং লিডার্স এর এ্যাডভোকেসি কর্মকর্তা পরিতোষ কুমার বৈদ্য, সিনিয়র ফিল্ড ফ্যাসিলিটেটর সিরাজুল ইসলাম প্রমূখ।


সভাপতি বলেন, “দক্ষিণ-পশ্চিম উপকূলীয় অঞ্চলে জলবায়ু পরিবর্তন জনিত ঘূর্ণিঝড়, জলোচ্ছ্বাস, বেড়িবাঁধ ভাঙন, উচ্চ জোয়ারের চাপ, অধিক বৃষ্টিপাত, অনিয়মিত বৃষ্টিপাত, খরা ও লবণাক্ততা পূর্বের চেয়ে বৃদ্ধি পেয়েছে।


ফলে মানুষের জীবন-জীবিকা, সম্পদ, খাদ্য, পানি, বাসস্থান, কৃষি ফসলের উপর বিরুপ প্রভাব পড়েছে। এখানে বছরে দুই-তিনবার মানুষের ঘর ভাঙ্গে। বিলীন হয় তিলে তিলে গড়ে তোলা স্বপ্ন। টিকতে না পেরে মানুষ অন্য স্থানে চলে যাচ্ছে। এজন্য সকল উপজেলাতে একই বাজেট না করে উপকূলীয় উপজেলার জন্য বিশেষ বাজেট বরাদ্দের দাবি করছি।”


বিবার্তা/পরিতোষ/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com