ভালুকায় অবৈধ মোটরসাইকেলের বিরুদ্ধে পুলিশের অভিযান
প্রকাশ : ১৫ ফেব্রুয়ারি ২০২৩, ১৯:০৭
ভালুকায় অবৈধ মোটরসাইকেলের বিরুদ্ধে পুলিশের অভিযান
ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ময়মনসিংহ জেলার ভালুকা উপজেলায় পুলিশ একযোগে কাগজপত্রবিহীন ও অবৈধ মোটরসাইকেলের বিরুদ্ধে অভিযান শুরু করেছে। এরই অংশ হিসেবে বুধবার বিভিন্ন মোড়ে মোড়ে ভালুকা মডেল থানা পুলিশ ও ট্রাফিক সার্জেন্টের নেতৃত্বে তৎপর থাকতে দেখা গেছে। অভিযানে মোটরযান আইনে জরিমানা ও মামলার সংখ্যাও বেড়েছে। পুলিশ বলছে, অভিযানের উদ্দেশ্য মামলা দেওয়া না বরং জনগণকে সচেতন করা।


ট্রাফিক পুলিশের এ অভিযানে সহযোগিতা করেন, ভালুকা মডেল থানার অফিসার ইন চার্জ কামাল হোসেন ও তদন্ত অফিসার জাহাঙ্গীর আলম ও সংশ্লিষ্ট থানা পুলিশ।


যেসব মোটরসাইকেলের কোন কাগজপত্র পাওয়া যায়নি সেগুলো আটক এবং প্রয়োজনীয় কাগজপত্র, ড্রাইভিং লাইসেন্স ও হেলমেট না থাকা চালকদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহন করা হয়।


এ পর্যন্ত কাগজপত্রবিহীন ও অবৈধ মোটরসাইকেলের বিরুদ্ধে ২ টি মামলা ও ১৮ টি মোটরসাইকেল জব্দ করা হয়েছে। জব্দকৃত মোটর সাইকেলের মধ্য বৈধ কাগজ পত্র থাকায় কয়েকটি ছেড়ে দেয়া হয়েছে। এরই মধ্যে আরওয়ান ফাইভ এর মালিক আল- আমিনকে হেলম্যাট না থাকায় ৩ হাজার টাকা জরিমানা করা হয়। বাকি মোটর সাইকেল সংশ্লিষ্ট মালিকেরা রেজিষ্ট্রেশনের জন্য আবেদন করা হয়েছে বলে নিশ্চিত করেছেন ট্রাফিক সার্জেন্ট সুবল।


তিনি আরো বলেন, বর্তমানে মোটরসাইকেল দূর্ঘটনার ফলে অনেক মানুষ প্রাণ হারাচ্ছে যার প্রধান কারন অসচেতনভাবে গাড়ি চালানো, ট্রাফিক নিয়ম না মানা, হেলমেট ব্যবহার না করা, আবার অনেকে লাইসেন্সবিহীন অবৈধ গাড়ি চালায় যা থেকে মূলত দূর্ঘটনার সৃষ্টি হয়। দুর্ঘটনা প্রতিরোধে ভবিষ্যতেও এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।


অতিরিক্ত গতিতে গাড়ি চালানো ব্যক্তিদের হুশিয়ারি দিয়ে ভালুকা মডেল থানার অফিসার ইনচার্জ কামাল হোসেন বলেন, বর্তমানে ভালুকায় ৮০ এর গতিতে গাড়ি চালাচ্ছে তরুনরা। তাদের কারনেই নিরীহ মানুষ জীবন হারাচ্ছে। তাদের শনাক্ত করে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।


বিবার্তা/সাজ্জাদুল/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com