বিয়ে করতে ব্যর্থ হয়ে কিশোরীকে হত্যা, শাস্তি মৃত্যুদণ্ড
প্রকাশ : ১৪ ফেব্রুয়ারি ২০২৩, ১৪:২৪
বিয়ে করতে ব্যর্থ হয়ে কিশোরীকে হত্যা, শাস্তি মৃত্যুদণ্ড
মানিকগঞ্জ প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

মানিকগঞ্জের হরিরামপুরে বৃষ্টি (১৫) নামের এক কিশোরীকে হত্যার দায়ে মো. আবুল হোসেন নামে এক আসামিকে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।


মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) সকাল ১১ টার দিকে মানিকগঞ্জের জেলা ও দায়রা জজ আদালতের বিচারক জয়শ্রী সমদ্দার আসামির উপস্থিতিতে এই রায় দেন।


দণ্ডপ্রাপ্ত আসামি আবুল হোসেন মানিকগঞ্জ জেলার হরিরামপুর উপজেলার সরফদিনগর এলাকার মৃত হাসমত আলীর ছেলে।


মামলা সূত্রে জানা যায়, আসামি আবুল হোসেন কিশোরী বৃষ্টিকে বিয়ে করার জন্য প্রস্তাব দেন। এ ঘটনায় তাকে বাড়িতে আসতে নিষেধ করেন বৃষ্টির মা। এরপর বৃষ্টির অন্যত্র বিয়ে ঠিক করলে আসামি ক্ষিপ্ত হয়ে যান। কিভাবে বিয়ে হয় তা দেখে নিবেন বলেও হুমকি দেন। গত ২০১৭ সালের ৫ নভেম্বর বৃষ্টিকে বাড়িতে রেখে তার মা উপজেলার মাচাইন যান। যাওয়ার সময় তিনি আবুল হোসেনকে তার বাড়ির একটু দুরে দাঁড়িয়ে থাকতে দেখেন। বৃষ্টিকে একা পেয়ে আবুল হোসেন বাড়িতে ঢুকে গলা কেটে দৌড়ে পালিয়ে যান। রক্তাক্ত অবস্থায় বৃষ্টি বাড়ি থেকে বের হয়ে প্রতিবেশি হানিফের বাড়ির পিছনে এসে পড়ে যায় এবং সেখানেই মারা যায়।


সেদিনই হরিরামপুর থানায় হত্যা মামলা দায়ের করা হয়। বিজ্ঞ আদালতে আসামির বিরুদ্ধে দণ্ডবিধির ৩০২ ধারায় আনীত অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় তাকে মৃত্যুদণ্ডসহ বিশ হাজার টাকা অর্থদণ্ডে দন্ডিত করা হয়।


আসামিপক্ষের কৌশুলি হিসেবে ছিলেন অ্যাডভোকেট মো. মতিয়র রহমান আঙ্গুর এবং রাষ্ট্রপক্ষের কৌশুলি ছিলেন অ্যাডভোকেট আব্দুস সালাম।


বিবার্তা/বিএম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com