শিক্ষা সফরে গিয়ে ব্রিজ থেকে পড়ে শিক্ষার্থীর মৃত্যু
প্রকাশ : ১০ ফেব্রুয়ারি ২০২৩, ১৪:৫১
শিক্ষা সফরে গিয়ে ব্রিজ থেকে পড়ে শিক্ষার্থীর মৃত্যু
সাতক্ষীরা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

‘ব্যতিক্রম এই পৃথিবীতে একটু সুখের আশায়, চলো মোরা জীবন তরী হাওয়ার উপর ভাসাই‌’ এভাবেই লেখা ছিল শিক্ষা সফরের ব্যানার। শিক্ষা সফরে গিয়ে হারিয়ে গেলো সাতক্ষীরা সদর উপজেলার বল্লী মো. মুজিবুর রহমান মাধ্যমিক বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্র মো. সৈকত হোসেনের প্রাণ।


বৃহস্পতিবার (৯ ফেব্রুয়ারি) স্কুলের পক্ষ থেকে শিক্ষা সফরে যায় তারা। শিক্ষা সফরের নির্ধারিত স্থান ছিল রূপসা সেতু, টুঙ্গিপাড়া, ভাঙ্গা গোল চত্বর ও কালনা সেতু। ৬টি বাসে স্কুলের প্রায় তিন শতাধিক শিক্ষার্থী নিয়ে শিক্ষকরা শিক্ষা সফরের যাত্রা শুরু করেন। বিভিন্ন স্থান দর্শন শেষে রাত সাড়ে ৮টার দিকে পৌছায় ভাঙ্গা গোল চত্বরে। সেখানে বাস থেকে নেমে যে যার মতো মোবাইল ফোনে ছবি তুলতে থাকতে থাকে। সবার মতো সৈকত হোসেন (১৬) সেলফি তুলতে ওঠে ব্রিজের উপর। ব্রিজের কিনারায় দাঁড়িয়ে সেলফি তুলতে গিয়ে পা পিছলে ২০-২৫ ফুট নিচে পড়ে যায়। তাকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক ডাক্তার সৈকত হোসেনকে মৃত ঘোষণা করেন।


এভাবেই ঘটনার বর্ণনা দিয়ে বল্লী মো. মুজিবুর রহমান মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক আনোয়ার হোসেন ডাবলু বলেন, দশম শ্রেণির বিজ্ঞান শাখার মেধাবী ছাত্র মো. সৈকত হোসেন এবারের এসএসসি পরীক্ষার্থী। সে আখড়াখোলা গ্রামের গফফার মোড়লের ছেলে। একই বর্ণনা দেন ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মো. জামিলুজ্জামান জামিল। তিনি বলেন, মেধাবী শিক্ষার্থী সৈকত হোসেনের মৃত্যুতে পুরো এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। স্কুলের শিক্ষার্থীরা কান্নায় ভেঙে পড়েছে।


বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি জিয়াউর বিন সেলিম যাদু বলেন, দুর্ঘটনার খবর শোনা মাত্রই খোঁজ নিয়েছি। সকালে নিহত ছাত্রের বাড়িতে গিয়েছি। জুম্মার নামাজের পর স্কুল মাঠে জানাজা হওয়ার কথা।


এ বিষয়ে জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার অজিত কুমার সরকারের মুঠোফোনে একাধিক বার যোগাযোগের চেষ্টা করা হলে ফোন রিসিভ না করায় মন্তব্য পাওয়া যায়নি।


বিবার্তা/সেলিম/জামাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com