আগামীকাল খাগড়াছড়িতে আধাবেলা সড়ক অবরোধ
প্রকাশ : ১৪ জানুয়ারি ২০২৩, ২৩:১১
আগামীকাল খাগড়াছড়িতে আধাবেলা সড়ক অবরোধ
খাগড়াছড়ি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

পার্বত্য চট্টগ্রামে সন্ত্রাসসহ মানবাধিকার লঙ্ঘন বন্ধের দাবিতে আগামীকাল রবিবার (১৫ জানুয়ারি) খাগড়াছড়ি জেলায় সকাল ৬টা থেকে বেলা ১২টা পর্যন্ত আধাবেলা সড়ক অবরোধ কর্মসূচির ডাক দিয়েছে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ)।


পার্বত্য চট্টগ্রামে জাতীয় মানবাধিকার কমিশনের সফরকে সামনে রেখে সন্ত্রাসসহ পাহাড়ের মানবাধিকার লঙ্ঘন বন্ধের দাবি জানান ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ)। ইউপিডিএফের মুখপাত্র অংগ্য মারমা বলেন, পার্বত্য চট্টগ্রামে শাসকগোষ্ঠী সেনাবাহিনী ঠ্যাঙারে বাহিনী দিয়ে পার্বত্য চট্টগ্রামে জনগণকে দমনপিড়নের জন্য নতুন কোষল নিয়েছে। এর মাধ্যমে মানবাধিকার লঙ্ঘন ঘটনা।


গত ১৮ আগষ্ট সদরের ঘটনা, মিঠুন চাকমার হত্যার ঘটনায় বিচার প্রক্রিয়া এখন পর্যন্ত কোন কিছুই হয়নি। এই মানবাধিকার লঙ্ঘনের ঘটনায় আমরা জাতীয় মানবাধিকার কমিশনার খাগড়াছড়িতে আসতেছে এই বিষয়টি দৃষ্টিগোচর করার জন্য মূলত আগামীকাল আধাবেলা সড়ক অবরোধ ঘোষনা করি । পার্বত্য চট্টগ্রামবাসী আন্দরিকভাবে এই কর্মসূর্চি সফল করতে জেলার সকল যানবাহন মালিক, শ্রমিক সংগঠনসহ সর্বস্তরের জনসাধারণের প্রতি আহ্বান জানান তিনি।


অংগ্য মারমা বলেন, অবরোধ চলাকালে জরুরী ফায়ার সার্ভিস, এম্বুলেন্স ও শববাহী গাড়ি,জরুরী ঔষধ সরবরাহকারী ও সংবাদপত্র বহনকারী যান, সংবাদ সংগ্রহের কাজে ব্যবহৃত সাংবাদিকদের গাড়ি এই অবরোধের আওতামুক্ত থাকবে।


উল্লেখ্য, আগামী ১৬ থেকে ১৯ জানুয়ারি জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান ড. কামাল উদ্দিন আহমেদ ও কমিশনের অন্যান্য সদস্যবৃন্দের খাগড়াছড়ি, বান্দরবান ও রাঙামাটি পার্বত্য জেলায় সফর করার কথা রয়েছে।


বিবার্তা/আল-মামুন/বিএম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com