বিয়ে করতে ট্রাক্টরে চেপে গির্জায় কনে!
প্রকাশ : ১৮ জুলাই ২০২৩, ০৯:৩৭
বিয়ে করতে ট্রাক্টরে চেপে গির্জায় কনে!
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

উত্তর আয়ারল্যান্ডের এক কনে বিচিত্র এক কাণ্ড করে সবার নজর কেড়েছেন। বিয়ে করতে ট্রাক্টরে চেপে গির্জায় হাজির হয়েছেন তিনি।


বিয়ে নিয়ে মানুষের নানা পরিকল্পনা থাকে, আর বর–কনের? নিজেদের বিয়ের অনুষ্ঠানে বৈচিত্র্য আনতে চেষ্টার কোনো কমতি থাকে না।


ওই কনের নাম ক্যাথরিন ম্যাককে। বয়স ৩৩ বছর। তাঁর বাড়ি উত্তর আয়ারল্যান্ডের আন্ট্রিম এলাকায়। সেখানেই সম্প্রতি একটি গির্জায় তাঁর বিয়ে হয়েছে কেভিন লাগানের (৩৪) সঙ্গে।


ওই গির্জায় ক্যাথরিন এসেছিলেন লাল রঙের একটি ট্রাক্টরে চড়ে। ট্রাক্টরটি চালিয়েছেন ক্যাথরিনের বাবা হেনরি ম্যাককে। বিয়ের জন্য ট্রাক্টরটি সাড়ে ছয় হাজার ডলার খরচ করে রং করিয়েছিলেন তাঁরা।


ক্যাথরিন কৃষক পরিবারের মেয়ে। এখন সরকারি কর্মকর্তা হিসেবে কাজ করলেও বড় হয়েছেন চাষাবাদ ও খামারের কাজ করে। পরিবারের এই কাজকে সম্মান জানাতেই ট্রাক্টরে চেপে বিয়ে করতে যাওয়ার পরিকল্পনা এসেছিল তাঁর মাথায়।


ক্যাথরিন বলেন, গির্জায় যাওয়ার পুরো পথ তিনি হেসেছেন। এ সময় স্থানীয় লোকজন তাঁর দিকে হাত নাড়িয়ে অভ্যর্থনা জানাচ্ছিলেন। অনেকেই তাঁদের গাড়ির হর্ন বাজাচ্ছিলেন।


তবে ট্রাক্টরের পাশাপাশি একটি গাড়িও তৈরি রেখেছিলেন ক্যাথরিন। কারণ, সেদিন বৃষ্টি হচ্ছিল। ক্যাথরিন বলেন, ‘বিয়ের অনুষ্ঠান ছিল দুপুরে। তবে বেলা সোয়া ১১টার দিকে বৃষ্টি শুরু হলো। ফলে যাত্রায় বাধা আসে। গির্জায় যাওয়ার জন্য আমরা একটি গাড়ির ব্যবস্থাও করে রেখেছিলাম। তবে ভাগ্য ভালো যে বৃষ্টি থেমে গিয়েছিল।’


ক্যাথরিনের ট্রাক্টরে করে বিয়ের অনুষ্ঠানে প্রবেশে বেশ খুশি তাঁর স্বামী কেভিনও। তিনি বলেন, ‘তার জন্য এভাবে বিয়েতে হাজির হওয়া যথার্থ। কারণ, সবাই জানেন সে কৃষিকাজের প্রতি কতটা অনুরক্ত।’ একই কথা ক্যাথরিনেরও। চাকরির পাশাপাশি এখনো খামারে কাজ করেন বলে জানিয়েছেন তিনি। বলেন, ‘আমি এখনো প্রতি এপ্রিল মাসে বেশ কিছুদিন ছুটি নিই। এ সময় বাবাকে খামারে ভেড়া পালনের কাজে সাহায্য করি।’


বিবার্তা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com