খাবার নিয়ে হট্টগোল, উড়োজাহাজ জরুরি অবতরণ
প্রকাশ : ১২ জুলাই ২০২৩, ০৯:১৫
খাবার নিয়ে হট্টগোল, উড়োজাহাজ জরুরি অবতরণ
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

মানুষ পছন্দের খাবার খেতে চাইবে, এটাই স্বাভাবিক। তবে উড়োজাহাজে পছন্দের খাবার না পেয়ে হট্টগোল পাকানোর ঘটনা হয়তো সচরাচর চোখে পড়ে না। যুক্তরাষ্ট্রে এমনই একটি ঘটনা ঘটেছে। পছন্দের খাবার না পেয়ে এক যাত্রীর উচ্ছৃঙ্খল আচরণের কারণে একটি উড়োজাহাজ জরুরি অবতরণ করতে বাধ্য হয়েছে কর্তৃপক্ষ।


যুক্তরাষ্ট্রের ইউনাইটেড এয়ারলাইনসের ওই উড়োজাহাজ গত রোববার বিকেলে হিউস্টন শহর থেকে নেদারল্যান্ডসের রাজধানী আমস্টারডামের উদ্দেশে রওনা দেয়। দুই ঘণ্টার মধ্যে পৌঁছায় শিকাগো শহরের আকাশসীমায়। এরপর সেটি শহরের ও’হেয়ার আন্তর্জাতিক বিমানবন্দর ঘিরে চক্কর দিতে থাকে। জানানো হয়, এক যাত্রীকে নিয়ে ঝামেলার কারণে উড়োজাহাজটিকে ওই বিমানবন্দরে অবতরণ করানো হবে।


বেসামরিক উড়োজাহাজ চলাচলের ওপর নজরদারি করা একজন টুইটার ব্যবহারকারী সামাজিক যোগাযোগমাধ্যমে জানান, ইউনাইটেড এয়ারলাইনসের ওই উড়োজাহাজে একজন ‘ঝামেলাপূর্ণ’ যাত্রী ছিলেন। মাদকাসক্ত অবস্থায় ওই যাত্রী পছন্দের খাবার না পেয়ে চটে যান। ফলে উড়োজাহাজটিকে শিকাগোতে জরুরি অবতরণ করাতে হয়।


এ ঘটনার পর ইউনাইটেড এয়ারলাইনস জানিয়েছে, এক যাত্রী গোলযোগ সৃষ্টির পর তাদের উড়োজাহাজটি শিকাগোর বিমানবন্দরে নিরাপদে অবতরণ করে। সেখানে ওই যাত্রীকে নিরাপত্তাকর্মীদের হাতে তুলে দেওয়া হয়। এরপর উড়োজাহাজটি আবার আমস্টারডামের উদ্দেশে যাত্রা করে।


খাবার নিয়ে কাণ্ডের জেরে আমস্টারডামে উড়োজাহাজটি পৌঁছাতে তিন ঘণ্টার বেশি দেরি হয়। তবে পছন্দের কোন খাবার নিয়ে এত কাণ্ড ঘটেছে, তা জানা যায়নি।


উড়োজাহাজে যাত্রীদের এমন কাণ্ডকারখানা নতুন কিছু নয়। চলতি বছরের শুরুর দিকে আন্তর্জাতিক বিমান পরিবহন অ্যাসোসিয়েশন জানিয়েছিল, ২০২১ সালের তুলনায় ২০২২ সালে এমন যাত্রীর সংখ্যা ৪৭ শতাংশ বেড়েছে। আর প্রতি ৫৬৮ ফ্লাইটের ১টিতে যাত্রীদের দুর্ব্যবহারের ঘটনা ঘটছে।


যেমন গত মাসেই যুক্তরাষ্ট্রের নিউ অরলিন্স শহর থেকে উড়ে আসা একটি ফ্লাইট থেকে এক তরুণীকে গ্রেপ্তার করা হয়। ২৫ বছর বয়সী ওই নারী নাকি মদ্যপ অবস্থায় ছিলেন এবং সামনের আসনে বসে থাকা যাত্রীকে লাথি মারছিলেন।


বিবার্তা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com