রবি শাস্ত্রীতেই আস্থা বিসিসিআই’র
প্রকাশ : ১৬ আগস্ট ২০১৯, ২০:৫৫
রবি শাস্ত্রীতেই আস্থা বিসিসিআই’র
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

রবি শাস্ত্রীর উপরই আস্থা রাখলো ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)। কোনো চমক নয়। শাস্ত্রীকেই কোচের পদে পুনর্বহাল রেখেছেন কপিল দেবের নেতৃত্বাধীন ভারতীয় ক্রিকেট কট্রোল বোর্ডের (বিসিসিআই) পরামর্শক কমিটি।


বিশ্বকাপের পরে এমনিতেই ৪৫ দিনের চুক্তি বাড়ানো হয়েছে প্রধান কোচ রবি শাস্ত্রীসহ বাকি সাপোর্টিং স্টাফদের। তার আগেই চাকরি ছেড়ে দিয়ে চলে গেছেন বিরাট কোহলিদের ফিজিও অ্যান্ড্রু লিপাস এবং ট্রেনার শঙ্কর বসু।


শাস্ত্রীকে আবারো প্রধান কোচের দায়িত্ব দেয়া প্রসঙ্গে বিসিসিআইয়ের পক্ষ থেকে জানানো হয়, তার কোচিংয়েই প্রথমবার অস্ট্রেলিয়ার মাঠে টেস্ট সিরিজ জয় করে ভারত। ২০১৭ সালে অনিল কুম্বলের পরে শাস্ত্রী পুননির্বাচিত হওয়ার পর ভারত ২১টি টেস্ট খেলে ১৩টিতে জয় পায়। ওয়ানডেতে ৬০ ম্যাচের মধ্যে কোহলিরা জয় পায় ৪৩টিতে। আর টি-টোয়েন্টির সংক্ষিপ্ত ফরম্যাটে ৩৬টি ম্যাচের মধ্যে ২৫টিতেই জিতে ভারত।


বিশ্বকাপে প্রত্যাশা পূরণ করতে পারেনি ভারত। সেমিফাইনালে নিউজিল্যান্ডের কাছে হেরে বিদায় নেন কোহলিরা। বিশ্বকাপে বাজে পারফরম্যান্সের কারণে ভারতীয় ক্রিকেট দলের সাপোর্টিং স্টাফদের চাকরি নড়েবড়ে ছিল।


নতুন কোচ ও সাপোর্টিং স্টাফ নিয়োগ করা হবে জানিয়ে বিজ্ঞপ্তি দিয়েছিল বিসিসিআই। সেই আবেদনে সাড়া দিয়ে কোহলিদের কোচ হওয়ার আগ্রহ প্রকাশ করেন টম মুডি, মাইক হেসন, মাহেলা জয়াবর্ধনেসহ দুই হাজার সাবেক তারকা ক্রিকেটার। তাদের সেই সিভি না দেখে বরং কোচ শাস্ত্রীকে পুনরায় দায়িত্ব দিল বিসিসিআই।


বিবার্তা/জাই

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com