শিরোনাম
তামিমের ব্যাটিং তাণ্ডবে ঢাকার চ্যালেঞ্জিং স্কোর
প্রকাশ : ৩০ ডিসেম্বর ২০১৯, ২০:৫০
তামিমের ব্যাটিং তাণ্ডবে ঢাকার চ্যালেঞ্জিং স্কোর
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

দেশসেরা ওপেনার তামিম ইকবালের ব্যাটিং তাণ্ডবে রাজশাহী রয়্যালসের বিপক্ষে ১৭৪ রানের চ্যালেঞ্জিং স্কোর গড়েছে ঢাকা প্লাটুন।


সোমবার (৩০ডিসেম্বর) শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে রাজশাহী রয়্যালসের বিপক্ষে টস হেরে ব্যাটিংয়ে নেমে বিপর্যয়ে পড়ে যায় ঢাকা প্লাটুন। দলীয় ৩৫ রানে এনামুল হক বিজয় ও ইংলিশ ক্রিকেটার লুইস রিসের উইকেট হারিয়ে প্রাথমিক বিপর্যয়ে পড়ে যায় প্লাটুন।


দলকে খেলায় ফেরাতে বাড়তি দায়িত্বশীলতার পরিচয় দেন ওপেনার তামিম ইকবাল। তৃতীয় উইকেটে মেহেদী হাসানকে সঙ্গে নিয়ে গড়েন ৩৭ রানের জুটি। দুর্দান্ত ব্যাটিং করে মাত্র ১১ বলে দুটি ছক্কা ও এক চারের সাহায্যে ২১ রান করতেই বিপদে পড়েন মেহেদী।


পাঁচ নম্বর পজিশনে ব্যাটিংয়ে নেমে সুবিধা করতে পারেননি আরিফুল হক। ফরহাদ রেজার বলে ডাউন দ্য উইকেটে খেলতে গিয়ে বোল্ড হয়ে ফেরেন তিনি। তার আগে ৮ বলে করেন মাত্র ৭ রান।


এরপর ব্যাটিংয়ে নেমে কোনো কিছু বুঝে উঠার আগেই ফরহাদ রেজার করা ১৩তম ওভারের দ্বিতীয় বলে ক্যাচ তুলে দিয়ে ফেরেন মাশরাফি বিন মুর্তজা। আরিফুল এবং অধিনায়ক মাশরাফিকে পরপর দুই বলে আউট করে হ্যাটট্টিকের সম্ভাবনা তৈরি করেন ফরহাদ রেজা। কিন্তু ঢাকা প্লাটুনের পাকিস্তানি ব্যাটসম্যান আসিফ আলী হ্যাটট্টিকের সেই সুযোগ দেননি।


দলের এমন কঠিন পরিস্থিতে হাল ধরেন তামিম ইকবাল ও আসিফ আলী। তামিম-আসিফের ষষ্ঠ উইকেট জুটিতে ৪৬ বলে আসে ৯০ রান। তাদের ব্যাটিং শৈলীতে ৫ উইকেটে ১৭৪ রানের চ্যালেঞ্জিং স্কোর গড়তে সক্ষম হয় ঢাকা প্লাটুন।


দলের হয়ে সর্বোচ্চ ৬৮ রান করেন ওপেনার তামিম ইকবাল। তার ইনিংসটি ৫২ বলে তিন ছক্কা ও ৪টি চারের সাজানো। এছাড়া ২৮ বলে ৪টি চার ও ৪টি ছক্কায় ৫৫ রান করেন আসিফ আলী।


বিবার্তা/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com