শিরোনাম
আজ নতুন চ্যাম্পিয়ন উপহার দেবে লর্ডস
প্রকাশ : ১৪ জুলাই ২০১৯, ১২:৩০
আজ নতুন চ্যাম্পিয়ন উপহার দেবে লর্ডস
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

দীর্ঘ ৪৮ দিনের মহাযজ্ঞের ইতি টানবে আজ রবিবার ক্রিকেটের মক্কা খ্যাত লর্ডস। সেখানে হবে ইংল্যান্ড ও নিউজিল্যান্ডের মধ্যকার ক্রিকেট বিশ্বকাপ ফাইনালের মহারণ। এদিন যারাই জয়ী হবে, তারা হবে বিশ্বকাপের নতুন চ্যাম্পিয়ন। ফাইনাল ম্যাচে আম্পায়ার থাকবেন শ্রীলঙ্কার কুমার ধর্মসেনা ও দক্ষিণ আফ্রিকার মারাইস এরাসমাস। ম্যাচ রেফারির দায়িত্বে থাকবেন শ্রীলঙ্কার রঞ্জন মাদুগালে।


নিজেদের ক্রিকেট ইতিহাসে শিরোপা প্রথমবারের মতো বিশ্বকাপের জয়ের উদ্দেশ্যেই ক্রিকেটের মক্কা খ্যাত লর্ডসে নামবে ইংল্যান্ড ও নিউজিল্যান্ড। বিশ্বকাপ শুরুর আগেই সম্ভাব্য চার সেমিফাইনালিস্টদের তালিকায় ছিল দুই দল।


এ নিয়ে নিউজিল্যান্ড দ্বিতীয়বার বিশ্বকাপের ফাইনালে পা রাখলো। এর আগে তারা ২০১৫ সালেও ফাইনাল খেলেছে। সে ফাইনালে অস্ট্রেলিয়ার কাছে ৭ উইকেটে পরাজিত হয়ে শিরোপা হারায়। চার বছরের ব্যবধানে এবার সুযোগ এসেছে সেই ক্ষতস্থানের দাগ মুছে ফেলার।


এদিকে ইংল্যান্ড চতুর্থবারের মতো বিশ্বকাপের ফাইনালে পা রাখছে। তারা ১৯৭৯, ১৯৮৭ ও ১৯৯২ সালেও ফাইনাল খেলেছে। সবশেষ ১৯৯২ সালের ফাইনালে পাকিস্তানের কাছে ২২ রানে পরাজিত হয়ে শিরোপা হারায়। সেই থেকে ২৭ বছর কেটে গেলেও আর ফাইনালের দেখা মিলছিল না ইউরোপীয়ান সিংহদের। এবার সুযোগ এসেছে সেই ক্ষতের দাগ মুছে ফেলার।


বিশ্বকাপের প্রথম তিন আসরের আয়োজক ইংলিশরা। এবারেরটি নিয়ে মোট পাঁচটি বিশ্বকাপের ফাইনাল হচ্ছে লর্ডসে। আগের চারবার লর্ডস থেকে ইংলিশদের সামনে দিয়ে শিরোপা নিয়ে গেছে ওয়েস্ট ইন্ডিজ (১৯৭৫, ১৯৭৯), ভারত (১৯৮৩) ও অস্ট্রেলিয়া (১৯৯৯)। লর্ডসের ব্যালকনিতে শিরোপা উঁচিয়ে ধরা নায়করা হচ্ছেন ক্লাইভ লয়েড, কপিল দেব ও স্টিভ ওয়াহ। ইংল্যান্ডের ৪৪ বছরের আক্ষেপ ঘুচিয়ে মরগান কি পারবেন লর্ডসের অভিজাত ব্যালকনি দিয়ে শিরোপা উঁচিয়ে ধরতে?


আজ রাতেই পাওয়া যাবে এর জবাব। খেলায় যার পক্ষেই জিত হোক, নতুন চ্যাম্পিয়ন উপহার দিয়ে এবারের বিশ্বকাপে জিত হবে আসলে ক্রিকেটের মক্কা লর্ডসের।


বিবার্তা/শারমিন

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com