শিরোনাম
অস্ট্রেলিয়ার বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ে দ.আফ্রিকা
প্রকাশ : ০৬ জুলাই ২০১৯, ১৮:৪০
অস্ট্রেলিয়ার বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ে দ.আফ্রিকা
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

অস্ট্রেলিয়ার বিপক্ষে টস জিতে ব্যাটিং বেছে নিয়েছেন দক্ষিণ আফ্রিকার অধিনায়ক ফাফ ডু প্লেসি। চলতি বিশ্বকাপে দলের শেষ ম্যাচের একাদশ থেকে ছিটকে গেছেন প্রোটিয়া ওপেনার হাশিম আমলা।


শনিবার বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৬টায় ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ডে রাউন্ড রবিন লিগের শেষ ম্যাচে মুখোমুখি হয়েছে অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকা। এই ম্যাচ দিয়েই দক্ষিণ আফ্রিকার জার্সিতে শেষবারের মতো মাঠে নামছেন লেগ স্পিনার ইমরান তাহির।


সেমিফাইনালের চার দল আগেই নিশ্চিত হয়ে যাওয়ায় ম্যাচটি এখন শুধুই আনুষ্ঠানিকতার। তবে দক্ষিণ আফ্রিকার জন্য এই ম্যাচ মর্যাদা আর টুর্নামেন্টের অন্যতম ফেভারিট হিসেবে শুরু করে টুর্নামেন্টের শেষ সারিতে স্থান পাওয়ার যন্ত্রণা উপশমের সুযোগ। ম্যাচটি জিতে দলের স্পিন লিজেন্ড ইমরান তাহিরকে জয় দিয়ে বিদায়ী উপহার দিতে চাইবে প্রোটিয়ারা।


অন্যদিকে অস্ট্রেলিয়ার জন্য ম্যাচটি শীর্ষ স্থানে নিশ্চিত করে সেমিফাইনালে পা রাখার উপলক্ষ। এই ম্যাচ জিতলে সেমিফাইনালে প্রতিপক্ষ হিসেবে নিউজিল্যান্ডকে পাবেন অ্যারন ফিঞ্চরা। সবমিলিয়ে রাউন্ড রবিন লিগের শেষ ম্যাচটি একেবারে অগুরুত্বপূর্ণ নয়।


এই ম্যাচের দিকে নজর থাকবে বাংলাদেশেরও। কারণ অজিদের কাছে প্রোটিয়ারা হেরে গেলে বাংলাদেশ পয়েন্ট তালিকার সাতে থেকেই ঘরে ফিরবে। নয়তো নেমে যেতে হবে অষ্টম স্থানে।


দক্ষিণ আফ্রিকার একাদশে একটি পরিবর্তন আনা হয়েছে। হাঁটুর ইনজুরির কারণে ছিটকে গেছেন ওপেনার আমলা। তার বদলে সুযোগ পেয়েছেন স্পিনার তাবরেজ শামসি।


অস্ট্রেলিয়ার একাদশ: ডেভিড ওয়ার্নার, অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), উসমান খাজা, স্টিভেন স্মিথ, গ্লেন ম্যাক্সওয়েল, মার্কাস স্টইনিস, অ্যালেক্স ক্যারি (উইকেটরক্ষক), প্যাট কামিন্স, মিচেল স্টার্ক, জ্যাসন বেহরেনডর্ফ, নাথান লায়ন।


দক্ষিণ আফ্রিকার একাদশ: কুইন্টন ডি কক (উইকেটরক্ষক), এইডেন মার্করাম, ফাফ ডু প্লেসি (অধিনায়ক), র‍্যাসি ভ্যান ডের ডুসান, জেপি ডুমিনি, ডোয়াইন প্রোটিয়াস, আন্দিলে ফেহলুকাইয়ো, ক্রিস মরিস, কাগিসো রাবাদা, ইমরান তাহির, তাবরেজ শামসি।


বিবার্তা/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com