শিরোনাম
লঙ্কানদের নিয়মরক্ষা ও ভারতের শীর্ষে উঠার লড়াই
প্রকাশ : ০৬ জুলাই ২০১৯, ১১:৩২
লঙ্কানদের নিয়মরক্ষা ও ভারতের শীর্ষে উঠার লড়াই
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

নিজেদের শেষ ম্যাচে বিকেলে মুখোমুখি হচ্ছে উপমহাদেশের দুই দেশ ভারত আর শ্রীলঙ্কা। উভয় দলই সাবেক বিশ্ব চ্যাম্পিয়ন। লঙ্কানরা একবার ও ভারত দুইবারের। লঙ্কানদের জন্য ম্যাচটা নিয়মরক্ষার হলেও ভারতের শীর্ষে উঠার। এই ম্যাচের জয় পরাজয়েই নির্ধারণ হবে ভারতীয়দের সেমির লাইনআপ। তাই নিয়মরক্ষার এই ম্যাচটিও আগ্রহের জন্ম দিয়েছে।


শনিবারের ম্যাচটা লিডসে বিকেল সাড়ে ৩টায়। ম্যাচটি দেখাবে বিটিভি, মাছরাঙা টেলিভিশন, স্টার স্পোর্টস ওয়ান ও টু।


এবেলা আর ওবেলা বদলে গেছে যত খেলা। বছর দুয়েকও হয়নি, ২০১৭ চ্যাম্পিয়নস ট্রফিতে ভারতের ৩২২ রানের টার্গেট দিয়েছে পাড়ি। বিশ্বকাপে তো লিগ পর্ব থেকেই লঙ্কানরা ফিরছে বাড়ি।


সেমির পথ পাকা করে ভারত আছে নির্ভার, শীর্ষস্থান দখল করতে এই ম্যাচে জয়টা ওদের দরকার। দারুণ ফর্মে আছে ভারতের টপ অর্ডার, ওপেনিংয়ে রোহিত যেন একাই কাজটা করে দিচ্ছে সবার। কোহলিও রানে আছে ফিফটির সংখ্যা পৌঁছেছে পাঁচে। কপালে চিন্তার ভাঁজ, মিডল অর্ডার করতে পারছে না রান তোলার কাজ। তাই সেমির আগে শেষ সুযোগ ধোনি, যাদব, কার্তিকের।


লঙ্কানদের শেষ ম্যাচ ভয় ধরাতে পারে ভারতের মনে, ৩৩৮ তুলে উইন্ডিজদের কাবু করেছে দেখেশুনে। আভিস্কা সেঞ্চুরি করেছে, পেরেরার ফিফটি আছে। লোয়ার মিডল অর্ডারেও রান তুলতে পারে লঙ্কান শিবিরেও আছে জয়ের তাড়না, বিশ্বকাপে অভিজ্ঞ মালিঙ্গাকে যে আর পাবে না। তাই এই ইয়র্কার মাস্টারের বিদায়, রাঙাতে চায় বিজয়ের মালায়।


বিশ্বকাপের পরিসংখ্যানে ৮ ম্যাচে মুখোমুখি হয় দুই দল। ভারত ৩টিতে ও শ্রীলঙ্কা ৪টিতে জয়ী, আরেকটি পরিত্যক্ত। ওয়ানডেতে দুই দল মোট ১৫৮টি ম্যাচে মুখোমুখি হয়। ভারতের জয় ৯০টি আর শ্রীলঙ্কার জয় ৫৬টিতে। ড্র হয় ১টি ম্যাচ, পরিত্যক্ত হয় ১১টি।


কোচ: রবি শাস্ত্রী
ভারতের চূড়ান্ত দল

বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা (সহ-অধিনায়ক), ঋষভ পান্ত, লোকেশ রাহুল, কেদার যাদব, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, মায়াঙ্ক আগারওয়াল, মহেন্দ্র সিং ধোনি, দিনেশ কার্তিক, যুজবেন্দ্র চেহেল, কুলদীপ যাদব, ভুবনেশ্বর কুমার, জাসপ্রিত বুমরাহ, মোহাম্মদ শামি।


কোচ: চন্দ্রিকা হাথুরুসিংহে
শ্রীলঙ্কার চূড়ান্ত দল

দিমুথ করুনারত্নে (অধিনায়ক), ধনাঞ্জয়া ডি সিলভা, আভিস্কা ফার্নান্দো, সুরাঙ্গা লাকমল, লাসিথ মালিঙ্গা, অ্যাঞ্জেলো ম্যাথিউস, কুসল মেন্ডিস, জীবন মেন্ডিস, কুসল পেরেরা, থিসারা পেরেরা, মিলিন্দা সিরিবর্দানা, লাহিরু থিরিমান্নে, ইসুরু উদানা ও জেফ্রি ভ্যান্ডারসে।


বিবার্তা/শারমিন

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com