শিরোনাম
কোহলি মাঝে মধ্যে নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন: এনডিটিভি
প্রকাশ : ২৩ জুন ২০১৯, ১৫:৫৯
কোহলি মাঝে মধ্যে নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন: এনডিটিভি
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি সব সময়ই মাঠের মধ্যে আক্রমণাত্মক। সে নিজের ব্যাটের ক্ষেত্রেই হোক বা অধিনায়কত্বের ক্ষেত্রে। যার জন্য মাঝে মধ্যে নিজের উপর নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন তিনি। ঠিক যেমনটা হল আফগানিস্তানের বিরুদ্ধে ম্যাচে।


রবিবার দেশটির গণমাধ্যম এনডিটিভি তাদের একটি প্রতিবেদনে এ দাবি করেছে।


ভারত-আফগানিস্তান ম্যাচের সময় আউটের আবেদন জানাতে বিরাট কোহলি চলে যান আম্পায়ারের কাছে। এসময় আম্পায়ার আলিম দারের সঙ্গে তার স্বভাবসিদ্ধ ভঙ্গিতে তর্ক করে বসলেন তিনি। আর সে কারণেই পড়তে হল জরিমানার মুখে। কেটে নেয়া হল তার ম্যাচ ফি-র ২৫ শতাংশ। ভাঙলেন আইসিসির আইনের লেভেল ওয়ান। আইসিসির কোড অব কন্ডাক্টের ধারা ২.১ এর নিয়ম অনুযায়ী প্লেয়ার ও সাপোর্ট স্টাফ যদি আন্তর্জাতিক ম্যাচে অতিরিক্ত আবেদন জানান তা হলে তখন এই ধারার অবমাননা হয়। আফগানিস্তান ইনিংসের ২৯তম ওভারের ঘটনা। কোহলি আম্পায়ার আলিম দারের কাছে গিয়ে এলবিডব্লু আউটের জন্য অতিরিক্ত আবেদন জানাতে থাকেন।


কোহলি তার দোষ মেনে নিয়েছেন সঙ্গে শাস্তিও। ম্যাচ রেফারি ক্রিস ব্রড জানিয়েছেন কোহলি সবটা মেনে নেয়ায় কোনো শুনানির প্রয়োজন হয়নি। এর সঙ্গে বিরাট কোহলির খাতায় একটি ডিমেরিট পয়েন্ট যুক্ত হয়েছে। ২০১৬-র সেপ্টেম্বরে আইসিসির আইন নতুন করে হওয়ার পর থেকে এই নিয়ে দ্বিতীয় শাস্তির মুখে পড়লেন বিরাট কোহলি।


কোহলির খাতায় যে কারণে জমা হয়েছে দুটো ডিমেরিট পয়েন্ট। প্রথমটি ছিল ২০১৮-র ১৫ জানুয়ারি প্রিটোরিয়ায় দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট ম্যাচে।


অল-ফিল্ড আম্পায়ার আলিম দার ও রিচার্ড ইলিংওথ, তৃতীয় আম্পায়ার রিচার্ড কেটেলবোরো এবং চতুর্থ আম্পায়ার মাইকেল গুফ যৌথভাবে এই শাস্তির কথা জানান।


বিবার্তা/আকবর

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com