বৃষ্টিতে বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচ পরিত্যক্ত
প্রকাশ : ১১ জুন ২০১৯, ১৯:১৬
বৃষ্টিতে বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচ পরিত্যক্ত
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

টানা বৃষ্টির কারণে কোনো বল মাঠে গড়ানোর আগেই পরিত্যক্তই হয়ে গেল বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচ। ব্রিস্টলের আবহাওয়ার উন্নতি না হওয়ায় টসই করা করা সম্ভব হয়নি। শেষ পর্যন্ত বাংলাদেশ সময় সন্ধ্যা ৭টায় (স্থানীয় সময় দুপুর ২টা) পরিত্যক্ত ঘোষণা করা হয় খেলা।


বাংলাদেশের জন্য চরম এক হতাশার দিনই। শ্রীলঙ্কার বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচ জিতে সেমিফাইনালের পথ সুগম করার সুযোগ ছিল টাইগারদের সামনে। কিন্তু লড়াই করার সুযোগটাই তো পেল না মাশরাফিরা। মঙ্গলবার সকাল থেকে শুরু হওয়া ব্রিস্টলের বৃষ্টি না থামায় পরিত্যক্ত হয়ে গেছে ম্যাচ। যাতে শ্রীলঙ্কার সঙ্গে ১ পয়েন্ট ভাগাভাগি করতে হয়েছে বাংলাদেশকে।


সাম্প্রতিক পরিসংখ্যান লঙ্কানদের বিপক্ষে সুবিধাজনক জায়গায় রেখেছিল বাংলাদেশকে। তাদের হারিয়ে পুরো ২ পয়েন্ট পাওয়ার স্বপ্নও বুনেছিলেন বাংলাদেশের সমর্থকরা। কিন্তু পয়েন্ট ভাগাভাগি করে নেওয়ায় উল্টো জমেছে হতাশা। অবশ্য ৪ ম্যাচ শেষে ৩ পয়েন্ট নিয়ে পাকিস্তানকে পেছনে ফেলে সাত নম্বরে উঠে এসেছে টাইগাররা।


এক ম্যাচ কম খেলা পাকিস্তানের পয়েন্ট সমান (-২.৪১) হলেও নেট রানরেটে পিছিয়ে আছে তারা বাংলাদেশের (-০.৭১) চেয়ে। অন্যদিকে টানা দুই ম্যাচে ১ পয়েন্ট করে পাওয়া শ্রীলঙ্কা উঠে গেছে পাঁচ নম্বরে। ৪ ম্যাচে ৪ পয়েন্ট তাদের।


বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৩টায় শুরু হওয়ার কথা ছিল ম্যাচ। কিন্তু খেলা শুরু তো দূরে থাক, টস পর্যন্ত করা যায়নি। সকাল থেকে হওয়া বৃষ্টিতে বাংলাদেশ সময় বিকেল ৪-৩৫ মিনিটে মাঠ পরিদর্শন করেন আম্পায়াররা। পরবর্তী মাঠ পরিদর্শনের সময় সোয়া ৫টায় নির্ধারণ করা হলেও আবারও বৃষ্টি শুরু হওয়ায় মাঠে যেতে পারেননি আম্পায়াররা। আবহাওয়ার অবস্থার কোনও উন্নতি না হওয়ায় স্থানীয় সময় দুপুরেই (বাংলাদেশ সময় সন্ধ্যা) ম্যাচ পরিত্যক্তের ঘোষণা আসে।


এ নিয়ে এবারের বিশ্বকাপে তৃতীয় ম্যাচ ভেসে গেল বৃষ্টিতে। দিনের হিসাবে টানা দ্বিতীয়। সোমবার দক্ষিণ আফ্রিকা-ওয়েস্ট ইন্ডিজ ম্যাচও পরিত্যক্ত হয়েছিল বৃষ্টিতে। এর আগে শ্রীলঙ্কা-পাকিস্তান ম্যাচ ভেস্তে গিয়েছিল বৃষ্টির বাগড়ায়।


বিবার্তা/জহির


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com