শিরোনাম
যুদ্ধবিধ্বস্ত ফিলিস্তিনকে ১৫ লাখ ডলার অনুদান রোনালদোর
প্রকাশ : ১৮ মে ২০১৯, ১২:৩৬
যুদ্ধবিধ্বস্ত ফিলিস্তিনকে ১৫ লাখ ডলার অনুদান রোনালদোর
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

ফুটবল বিশ্বে বর্তমান তারকাদের মধ্যে অন্যতম ক্রিশ্চিয়ানো রোনালদো। ফুটবল ছাড়াও দুস্থ মানবতা এবং শিশুদের সাহায্যে সবসময় এগিয়ে আসেন তিনি। পবিত্র রমজান মাস উপলক্ষে জুভেন্টাসের এই তারকা যুদ্ধবিধ্বস্ত ফিলিস্তিনের গাজা উপত্যকার সংকটাপন্ন লোকজনকে ১৫ লাখ ডলার অনুদান দিয়েছেন। বাংলাদেশি মুদ্রায় যার পরিমাণ ১৪ কোটি ২০ লাখ ২৪ হাজার টাকা।


সংযম ও সহিষ্ণুতার বার্তা নিয়ে সারা বিশ্বে পালিত হচ্ছে পবিত্র রমজান মাস। কিন্তু অন্যান্য দেশের মতো শান্তিতে রোজা রাখতে পারছেন না ফিলিস্তিনের মানুষ। ইসরায়েলের হামলায় প্রতিনিয়ত রক্ত ঝরছে সেখানে। বরাবরই ফিলিস্তিনিদের প্রতি নিজের সমর্থন ও সহানুভূতি প্রকাশ করে আসছেন জুভেন্টাসের উইঙ্গার ক্রিস্টিয়ানো রোনালদো। এবার সরাসরি যুদ্ধবিধ্বস্ত ফিলিস্তিনের অসহায় মানুষদের পাশে দাঁড়িয়েছেন তিনি।


আন্তর্জাতিক গণমাধ্যমের বরাত দিয়ে জানা যায়, ইসরায়েলের হামলায় বিপর্যস্ত গাজার অসহায় মুসলমানদের ইফতারির জন্য দেড় মিলিয়ন ইউরো দান করেছেন রোনালদো। ওই টাকায় গাজার মুসলমানদের ইফতারি করানো হচ্ছে।



জুভেন্টাসের এই তারকা ফরোয়ার্ডের এমন মহিমান্বিত কর্মে প্রশংসার ঝড় বইছে মুসলিম বিশ্বে। বিভিন্ন স্থানের মুসলমানরা সম্মান জানিয়েছেন ৩৪ বছর বয়সী এই তারকা ফুটবলারকে।


এর আগে ২০১২ সালের নভেম্বরে পুরস্কার গোল্ডেন বুট বিক্রি করে দিয়ে ফিলিস্তিনিদের জন্য অর্থ দান করেছিলেন রোনালদো। এমনকি পরের বছর ২০১৩ সালে মার্চে, ২০১৪ বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচ শেষে ইসরায়েল খেলোয়াড়ের সঙ্গে জার্সি বদলে অস্বীকৃতিও জানিয়েছিলেন এই পর্তুগিজ ফুটবলার।


ফিলিস্তিনিদের প্রতি রোনালদোর এমন ভালোবাসা প্রকাশের ঘটনা বিশ্ব মিডিয়ায় তেমন আলোচনায় আসে না। কিন্তু ফুটবল বিশ্বে তার এমন উদ্যোগ ঠিকই প্রশংসিত হচ্ছে।


২০০৭ সালের জুন থেকে ফিলিস্তিনের গাজাকে স্থল, আকাশ ও সমুদ্রপথে অবরোধ করে রেখেছে ইসরায়েল। এই অবরোধের কারণে ওই অঞ্চলের মানুষের স্বাভাবিক জীবনযাত্রায় ভয়াবহ প্রভাব পড়েছে। চরম দারিদ্র্যের কারণে বহু মানুষের জীবন দুর্বিষহ হয়ে উঠেছে। এছাড়া কিছুদিন পরপর ইসরায়েলি বাহিনীর হামলায় ফিলিস্তিনিদের মৃত্যু সেখানে অতি সাধারণ ঘটনা।


বিবার্তা/তাওহীদ/শারমিন

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com