শিরোনাম
উইন্ডিজ শিবিরে মিরাজের পর সাকিবের আঘাত
প্রকাশ : ০৭ মে ২০১৯, ১৭:৩৩
উইন্ডিজ শিবিরে মিরাজের পর সাকিবের আঘাত
ফাইল ছবি
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

বাংলাদেশ দলকে ব্রেক থ্রু এনে দেন মেহেদী হাসান মিরাজ। সুনিল অ্যামব্রোসকে আউট করে ওয়েস্ট ইন্ডিজের ৮৯ রানের ওপেনিং জুটি ভাঙেন মিরাজ। সাজঘরে ফেরার আগে ৫০ বলে ৩৮ রান করেন সুনিল।


ঠিক পরের (১৮তম) ওভারে ব্যাটিংয়ে নামা নতুন ব্যাটসম্যান ড্যারেন ব্রাভোকে মুশফিকুর রহিমের হাতে ক্যাচ তুলতে বাধ্য করেন সাকিব আল হাসান।


ত্রিদেশীয় সিরিজে নিজেদের প্রথম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি বাংলাদেশ। ডাবলিনের ক্লনটার্ফ ক্রিকেট ক্লাব মাঠে টস জিতে বাংলাদেশকে ফিল্ডিংয়ের আমন্ত্রণ জানিয়েছেন ক্যারিবিয় অধিনায়ক জেসন হোল্ডার। ম্যাচটি সরাসরি সম্প্রচার হচ্ছে বাংলাদেশের বেসরকারি চ্যানেল গাজী টেলিভিশন ও মাছরাঙা টিভি। এছাড়া সনি সিক্স ও সনি সিক্স এইচডিও সরাসরি সম্প্রচার করছে।


এই প্রতিবেদন লেখা পর্যন্ত ২৬ ওভার শেষে ক্যারিবিয়ানদের সংগ্রহ ২ উইকেটে ১২৬ রান। ক্রিজে আছেন শাই হোপ এবং রোস্টন চেজ।


শুরুতে বাংলাদেশের বোলারদের সামনে স্বাছন্দ্যেই ছিল ক্যারিবিয় ব্যাটসম্যানরা। ম্যাচের ১৭তম ওভারে মিরাজে সাফল্য দেখেছে বাংলাদেশ। সুনীল অ্যামব্রিসকে মাহমুদউল্লাহর ক্যাচ বানিয়ে ফেরান মিরাজ। সাজঘরে ফেরার আগে এই ক্যারিবীয়ান ওপেনার করেন ৩৮ রান। ৫০ বলে চারটি বাউন্ডারিতে তিনি এই ইনিংস সাজান। দলীয় ৮৯ রানের মাথায় প্রথম উইকেট হারায় উইন্ডিজ। স্কোরবোর্ডে ১ রান যোগ হতেই সাকিব ফিরিয়ে দেন তিন নম্বরে নামা ড্যারেন ব্রাভোকে। উইকেটের পেছনে মুশফিকের গ্লাভসবন্দি হওয়ার আগে তিনি করেন ১ রান।


এর আগে স্বাগতিক আয়ারল্যান্ডর বিপক্ষে দুর্দান্ত এক জয় দিয়ে ত্রিদেশীয় সিরিজ শুরু করেছে ওয়েস্ট ইন্ডিজ। দারুণ ছন্দের আছে ক্যারিবিয়রা। বিশেষ করে গেল বছর বাংলাদেশকে ভোগানো শাই হোপ তো প্রথম ম্যাচেই তুলে নিয়েছেন সেঞ্চুরি। অন্য ওপেনার জন ক্যাম্পবেলও সেঞ্চুরি তুলে জানান দিয়েছেন নিজের ফর্মের।


তবে দুই দলের সর্বশেষ দ্বৈরথ আশা দেখাতে পারে টাইগার বাহিনীকে। গেল বছর ৬ ম্যাচে মুখোমুখি হয়েছিল বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজ। তার মধ্যে ৪টিতেই জিতেছে বাংলাদেশ।


এদিকে আয়ারল্যান্ডে প্রস্তুতিটা আশানুরূপ হয়নি তামিম-সাকিবদের। প্রস্তুতি ম্যাচে আয়ারল্যান্ড উলভসের কাছে হেরেছে ৮৮ রানে। যদিও এটা নিয়ে খুব একটা চিন্তিত নয় টিম ম্যানেজমেন্ট। দল ভালো না করলেও ব্যাটে বলে সাকিব আল হাসান ছিলেন দুর্দান্ত।


আজকের ম্যাচে প্রতিপক্ষ নিয়ে খুব একটা চিন্তিত নন মাশরাফি বিন মর্তুজা। নিজেদের কাজগুলো ঠিকঠাক করতে পারার দিকেই মনোযোগ টাইগার অধিনায়কের, ‘শাই হোপ তো বাংলাদেশেও আমাদের ভুগিয়েছিল। সে খুব ভালো ছন্দে আছে। ব্রাভোসহ আরও কিছু খেলোয়াড় আছে। তাদের পেস আক্রমণও ভালো। আমরা প্রস্তুতি ম্যাচ হেরেছি। কাল ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে কাজগুলো ঠিকঠাক করতে হবে।’


এদিকে ওয়েস্ট ইন্ডিজ ছাড়াও বাংলাদেশের প্রতিপক্ষ আয়ারল্যান্ডের তীব্র শীত। মাশরাফির সরল স্বীকারোক্তি, এই ঠাণ্ডার সঙ্গে মানিয়ে নেওয়া সম্ভব নয়। ফলে মানসিকতার ওপর জোর দিচ্ছেন তিনি, ‘এখানে মানসিকভাবে শক্ত থাকতে হবে। আর খেলতে নেমে ঠাণ্ডা কতটা, এসব অজুহাত ছাড়া কিছু হতে পারে না। এটাকে মানিয়ে নিয়েই খেলতে হবে।’


উইন্ডিজ একাদশ: শেন ডরউইচ, শাই হোপ, ড্যারেন ব্রাভো, রোস্টন চেজ, জোনাথন কার্টার, সুনীল অ্যামব্রিস, অ্যাশলে নার্শ, জেসন হোল্ডার, কেমার রোচ, শেলডন কটরেল এবং শ্যানন গ্যাব্রিয়েল।


বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, সৌম্য সরকার, মোহাম্মদ মিঠুন, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, মেহেদি হাসান মিরাজ, মাশরাফি বিন মোর্ত্তজা, মোস্তাফিজুর রহমান ও মোহাম্মদ সাইফউদ্দিন।


বিবার্তা/জহির


>>টসে হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com