মেসিকে রোনালদোর সঙ্গে তুলনা করতে বারণ
প্রকাশ : ০৩ মে ২০১৯, ১২:৪৭
মেসিকে রোনালদোর সঙ্গে তুলনা করতে বারণ
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

ফুটবল বিশ্বে পেলে-ম্যারাডোনার মধ্যে কে সেরা? এ নিয়ে একটি তর্ক চলে আসছিল। কিন্তু বিংশ শতাব্দিতে এসে এ তর্ক বন্ধ করে দিয়ে নতুন তর্কের জন্ম দেন আর্জেন্টাইন ও বার্সেলোনা অধিনায়ক লিওনেল মেসি এবং পর্তুগালের অধিনায়ক ও জুভেন্টাস ফরোয়ার্ড ক্রিশ্চিয়ানো রোনালদো।


এদের দুইজন ফুটবলকে এমন স্থানে নিয়ে গেছেন যে অনেকে পেলে-ম্যারাডোনার মধ্যে কে সেরা এ তর্ক ভুলে গেছেন। এ দুজন ফুটবলের সর্বোচ্চ খেতাব ব্যালন ডি’অর জিতেছেন পাঁচবার করে। উভয়ের শোকেসে রয়েছে গোল্ডেন বুট জয়ীর খেতাব।


বর্তমান বিশ্বে নতুন প্রশ্ন মেসি-রোনালদোর মধ্যে কে সেরা? কেউ মেসিকে আবার কেউ কেউ রোনালদোকে এগিয়ে রাখেন। তবে প্রকৃতপক্ষে এরা দুজনই ফুটবলের সৌন্দর্য্য। তাই এদের নিয়ে তর্ক চলে না।


এদের নিয়ে তর্ক না চাইলেও কাউকে না কাউকে তো সেরার আসনে বসাতেই হয়। তবে ফুটবলের স্বার্থে এবার দুই মহাতারকার তুলনা বন্ধ রাখতে অনুরোধ করেছেন ইতালির স্ট্রাইকার মারিও বালোতেল্লি।


সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রামে ইতালিয়ান ফরোয়ার্ড লিখেছেন, ফুটবলের ভালোর জন্য দয়া করে মেসির সঙ্গে জুভেন্টাস নাম্বার সেভেনের (রোনালদোর) তুলনা করবেন না।


রোনালদো-মেসি দুজনকেই বিশ্বের সেরা মনে করেন বলেই তাদের মধ্যে তুলনায় আপত্তি ২৮বছর বয়সী বালোতেল্লির। ক্ষ্যাপাটে স্বভাবের এ স্ট্রাইকার বর্তমানে খেলছেন ফরাসি ক্লাব মার্শেই'র হয়ে। তার আগে ইন্টার মিলান, এসি মিলান, ম্যানচেস্টার সিটি, লিভারপুলের হয়ে খেলার অভিজ্ঞতা আছে। কিন্তু বারবার মাঠ ও মাঠের বাইরের বিতর্কিত কর্মকাণ্ডের কারণে কোথাও বেশিদিন থিতু হতে পারেননি।


বিবার্তা/শারমিন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com