শিরোনাম
‘রিয়াল মাদ্রিদের জন্য জিদানই সঠিক ব্যক্তি’
প্রকাশ : ২৬ মার্চ ২০১৯, ১৫:৫৩
‘রিয়াল মাদ্রিদের জন্য জিদানই সঠিক ব্যক্তি’
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

রিয়াল মাদ্রিদের কোচ হিসেবে জিনেদিন জিদানই সঠিক ব্যক্তি বলে মনে করেন হোসে মরিনহো। তবে তারকা এই ফ্রেঞ্চম্যানের রিয়ালের কোচ হিসেবে ভবিষ্যত সাফল্যের ব্যাপারে এখনই কিছু বলাটা ঠিক হবে না বলেও মরিনহো মন্তব্য করেছেন।


জুলেন লোপেতেগুই ও সান্তিয়াগো সোলারি উভয়ের ব্যর্থতার ফল হিসেবে মাদ্রিদ থেকে বরখাস্তের পর চলতি মাসের শুরুতে পুনরায় রিয়ালে ফিরে এসেছেন জিদান। মৌসুমের শুরুতে হঠাৎ করেই মাদ্রিদের চাকরি ছেড়ে চলে গিয়েছিলেন জিদান, যা অনেককেই বিস্মিত করেছিল।


ম্যানচেস্টার ইউনাইটেড ছাড়ার পর থেকে চাকরিবিহীন রয়েছেন মরিনহো। সে কারণেই সান্তিয়াগো বার্নব্যুতে ফিরে আসার ব্যপারে মরিনহোর নামও জোরেসোরে শোনা যাচ্ছিল।


২০১১-১২ সালে মরিনহোর অধীনে মাদ্রিদ লা লিগা শিরোপা জয় করেছিল। এদিকে মাদ্রিদের তিন বছরের মেয়াদে সব মৌসুমেই চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা উপহার দিয়ে রেকর্ড গড়েছেন জিদান। তবে পোর্তো ও ইন্টারের সাবেক কোচ মরিনহো জিদানের এই সাফল্যে এখনই নতুন করে মাদ্রিদের ভবিষ্যত নিয়ে কিছু বলতে চাচ্ছেন না।


এ সম্পর্কে মরিনহো বলেছেন, আমার মনে হয় না এখনই মাদ্রিদের ক্যারিয়ার নিয়ে জিদানের সম্পর্কে কিছু বলা উচিত হবে। কিন্তু অত্যন্ত সংক্ষিপ্ত সময়ের মধ্যে ‍তিনি মাদ্রিদের জন্য যা করেছেন তা আগে কেউ কখনই করতে পারেনি। বিশেষ করে টানা তিন বছর চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জেতা মোটেই সহজ কাজ নয়।


তিনি বলেন, এখন জিদান ক্যারিয়ারের নতুন অধ্যায় শুরু করতে যাচ্ছেন। তাকে এখন নতুন করে দল গঠন করতে হবে, নতুন খেলোয়াড় বাছাই করতে হব, খেলোয়াড় কিনতে হবে, খেলোয়াড় ছাড়তে হবে। তাদেরকে অনুশীলন করাতে হবে, তাদের মধ্যে উদ্দীপনা ফিরিয়ে আনতে হবে। আমি বিশ্বাস করি এজন্য মাদ্রিদে এই মুহূর্তে জিদানই সঠিক ব্যক্তি।


চাকরি হারানোর পর ইতোমধ্যেই বেশ কয়েকটি বড় ক্লাব থেকে প্রস্তাব পাবার বিষয়টি স্বীকার করেছেন মরিনহো। এর আগে তিনি বলেছিলেন, জুনে আবারো কোচিংয়ে ফিরছেন। গত বছর ইউনাইটেড থেকে বহিষ্কার হবার পর প্রতিদিনই তিনি অনুশীলন মিস করেছেন। আর তখন থেকেই পরিকল্পনা করেছেন নতুন করে কাজ শুরু করার।


তৃতীয় একটি ক্লাবের হয়ে পঞ্চম লিগ ও চ্যাম্পিয়ন্স লিগের নতুন আরেকটি শিরোপা জয়ই এখন তার মূল লক্ষ্য।- বাসস


বিবার্তা/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com