শিরোনাম
ওয়েলিংটন টেস্টও হারল বাংলাদেশ
প্রকাশ : ১২ মার্চ ২০১৯, ০৯:১৩
ওয়েলিংটন টেস্টও হারল বাংলাদেশ
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

নিউজিল্যান্ডের কাছে ওয়েলিংটন টেস্ট ইনিংস ও ১২ রানে হারল সফরকারী বাংলাদেশ। ফলে তিন ম্যাচের সিরিজ জয় নিশ্চিত হলো কিউইদের। সিরিজ জয় নিশ্চিত করে ২-০ ব্যবধানে এগিয়ে গেল কেন উইলিয়ামসনের দল। হ্যামিল্টনে সিরিজের প্রথম টেস্ট ইনিংস ও ৫২ রানে জিতেছিলো নিউজিল্যান্ড।


২২১ রানে পিছিয়ে থেকে নিজেদের দ্বিতীয় ইনিংস শুরু করে চতুর্থ দিন শেষে ৩ উইকেটে ৮০ রান করেছিলো বাংলাদেশ। ইনিংস হার এড়াতে ৭ উইকেট হাতে নিয়ে ম্যাচের পঞ্চম ও শেষ দিন আরো ১৪১ রান করতে হতো বাংলাদেশকে।


চোটের কারণে এ দিন মাঠে নামেননি অধিনায়ক কেন উইলিয়ামসন, নেতৃত্ব দেন টিম সাউদি। নিউজিল্যান্ডের তাতে খুব সমস্যা হয়নি। ম্যাচের প্রথম দুই দিন ভেসে গিয়েছিল বৃষ্টিতে। পরের তিন দিনে ম্যাচ শেষ হতে লাগল ২০১.৫ ওভার। বাংলাদেশ তাই কার্যত হেরেছে স্রেফ দুই দিনের একটু বেশি সময়ে।


ম্যাচের পঞ্চম ও শেষ দিন নিজেদের ইনিংসে ২০৯ রানেই গুটিয়ে যায় বাংলাদেশ। মোহাম্মদ মিথুন ২৫ ও সৌম্য সরকার ১২ রান নিয়ে দিন শুরু করেছিলেন। সৌম্য ২৮ ও মিথুন ৪৭ রানে আউট হন।


এছাড়া অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ ৬৭, মুস্তাফিজুর রহমান ১৬, লিটন দাস ১, তাইজুল-আবু জায়েদ-এবাদত হোসেন শূন্য রান করেন। আগের দিন সাদমান ইসলাম ২৯, মোমিনুল হক ১০ ও তামিম ইকবাল ৪ রান করে আউট হন।


নিউজিল্যান্ডের নিল ওয়াগনার ৪৫ রানে পাঁচটি ও ট্রেন্ট বোল্ট ৫২ রানে ৪ উইকেট নেন। ম্যাচ সেরা হয়েছেন নিউজিল্যান্ডের রস টেইলর। প্রথম ইনিংসে বাংলাদেশ ২১১ ও নিউজিল্যান্ড ৬ উইকেটে ৪৩২ রান করেছিলো


আগামী ১৬ মার্চ থেকে ক্রাইস্টচার্চে শুরু হবে সিরিজের তৃতীয় ও শেষ টেস্ট।


সংক্ষিপ্ত স্কোর:


বাংলাদেশ ১ম ইনিংস: ২১১


নিউ জিল্যান্ড ১ম ইনিংস: ৪৩২/৬ (ইনিংস ঘোষণা)


বাংলাদেশ ২য় ইনিংস: ৫৬ ওভারে ২০৯ (আগের দিন ৮০/৩) (মিঠুন ৪৭, সৌম্য ২৮, মাহমুদউল্লাহ ৬৭, লিটন ১, তাইজুল ০, মুস্তাফিজ ১৬, আবু জায়েদ ০*, ইবাদত ০; বোল্ট ১৬-৫-৫২-৪, সাউদি ১২-১-৫৭-০, হেনরি ৯-৩-৪০-১, ডি গ্র্যান্ডহোম ৫-০-১১-০, ওয়েগনার ১৪-৪-৪৫-৫)।


ফল: নিউ জিল্যান্ড ইনিংস ও ১২ রানে জয়ী


সিরিজ: ৩ ম্যাচ সিরিজে নিউ জিল্যান্ড ২-০তে এগিয়ে


ম্যান অব দা ম্যাচ: রস টেইলর


বিবার্তা/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com