শিরোনাম
দ্বিতীয় টেস্টেও অনিশ্চিত মুশফিকুর
প্রকাশ : ০৬ মার্চ ২০১৯, ১৬:৫৪
দ্বিতীয় টেস্টেও অনিশ্চিত মুশফিকুর
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

পুরোপুরি সুস্থ হয়ে না ওঠায় নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টেস্টেও অনিশ্চিত বাংলাদেশের উইকেটরক্ষক মুশফিকুর রহিম। এমনটাই জানিয়েছেন বাংলাদেশের কোচ স্টিভ রোডস।


দ্বিতীয় টেস্টের আগে বাংলাদেশের অনুশীলন শেষে মুশফিকের ব্যাপারে রোডস বলেন, ইনজুরিতে পড়ার পর আজই প্রথম ব্যাট হাতে নেটে অনুশীলন করলো মুশফিক। আমরা টেনিস বল, রাবার বল এবং ক্রিকেট বল দিয়ে তাকে ব্যাটিং করানোর চেষ্টা করেছি। কিন্তু যখনই ক্রিকেট বলে খেলতে গেল, তখনই লিগামেন্টের আশপাশে ব্যথা অনুভব করেছেন তিনি। সত্যি বললে, দ্বিতীয় ম্যাচে পুরোপুরি অনিশ্চিত তিনি। তবে ভালো খবর হলো তৃতীয় ম্যাচে তিনি খেলবেনই। আশা করছি এর মাঝে আর কোনো সমস্যা হবে না।


দ্বিতীয় টেস্টের আগে অনুশীলনে ব্যথা অনুভব করেছেন তামিম। তাই তামিমকে নিয়ে হঠাৎ শংকা তৈরি হয় বাংলাদেশ শিবিরে।


তবে তামিমের খেলার ব্যাপারটি নিশ্চিত করেছেন রোডস, আজ হালকা অনুশীলন করেছে তামিম। কিছুটা ব্যাথা অনুভব করছেন তিনি। তবে তিনি ভালো অবস্থায় আছেন।


আগামী ৮ মার্চ ওয়েলিংটনের বেসিন রির্জাভে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টেস্ট খেলতে নামা ম্যাচে নিশ্চিতভাবে থাকছেন না বাংলাদেশের নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসান। ইনজুরির কারণে দলের বাইরে আছেন সাকিব।


এই টেস্টে সাকিব-মুশফিক অনেক বেশি মিস করবে বাংলাদেশ দল। কারণ এ মাঠেই নিজেদের টেস্ট ইতিহাসে একটি অনন্য রেকর্ড করেছেন সাকিব-মুশফিক।


বাংলাদেশের টেস্ট ইতিহাসে জুটিতে সর্বোচ্চ রান ওয়েলিংটনের বেসিন রির্জাভেই করেছেন সাকিব-মুশফিক। ২০১৭ সালের সফরে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টের প্রথম ইনিংসে পঞ্চম উইকেটে ৩৫৯ রানের জুটি গড়েন সাকিব-মুশফিক। এজন্য তারা ৪৯৫ বল মোকাবেলা করেন। জুটিতে সাকিব ২৩৫ বলে ১৯৪ রান ও মুশফিক ২৬০ বলে ১৫৯ রান করেন। শেষ পর্যন্ত ৩১টি চারে ২৭৬ বলে সাকিব ২১৭ রান ও মুশফিক ২৩টি চার ও ১টি ছক্কায় ২৬০ বলে ১৫৯ রানে আউট হন। শেষ পর্যন্ত টেস্টটি ৭ উইকেটে হারে বাংলাদেশ।


সাকিব-মুশফিকের এই জুটির সংগ্রহ এখনো বাংলাদেশের টেস্ট ইতিহাসে যেকোনো জুটিতে সর্বোচ্চ রান। তাই এমন অনন্য অর্জনের ভেন্যুতে আসন্ন টেস্টে থাকছেন না সাকিব-মুশফিক।


এজন্য স্পষ্ট করেই বলা যায় সিরিজের দ্বিতীয় টেস্টে সাকিব-মুশফিককে অনেক বেশি মিস করবে বাংলাদেশ।


বিবার্তা/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com