শিরোনাম
ওয়ানডে ক্রিকেট থেকে অবসর নিবেন তাহির
প্রকাশ : ০৫ মার্চ ২০১৯, ২০:১৮
ওয়ানডে ক্রিকেট থেকে অবসর নিবেন তাহির
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

উইকেট পেলেই দুই হাত ছাড়িয়ে পাখির মতো ডানা মেলে উড়তেন তিনি। আর বিশ্বকাপ মানেই যেন বুড়িয়ে যাওয়াদের অবসরের মিছিল। দক্ষিণ আফ্রিকান লেগ স্পিনার ইমরান তাহিরও ঘোষণা দিয়েছেন অবসরের। ওয়ানডে বিশ্বকাপের পরই বিদায় বলবেন ওয়ানডে ক্রিকেটকে।


শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম ওয়ানডেতে ২৬ রানে ৩ উইকেট শিকারের পর পরই এমন ঘোষণা আসে তাহিরের কাছ থেকে। তবে জানিয়েছেন টি-টোয়েন্টি খেলে যাবেন ২০২০ টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত।


অবসরের প্রসঙ্গে তাহির জানান, দক্ষিণ আফ্রিকার ক্রিকেট বোর্ডের সঙ্গে সমঝোতার ভিত্তিতে এমন সিদ্ধান্ত নিয়েছি। আমি সব সময়ই বিশ্বকাপ খেলতে চেয়েছি। এমন দুর্দান্ত একটি দলের হয়ে খেলতে পারাটা দারুণ অর্জন। বোর্ডের সঙ্গে আলোচনা করেই সিদ্ধান্ত নিয়েছি। বিশ্বকাপের পর শেষ করবো ওয়ানডে ক্যারিয়ার। তাই আমার চুক্তিটাও ৩১ জুলাই পর্যন্ত করা।


প্রোটিয়াদের হয়ে ৯৫ ওয়ানডে খেলা তাহির ২৪.৫৬ গড়ে নিয়েছেন ১৫৬ উইকেট। ওয়ানডেতে দ্রুততম উইকেট শিকারিদের তালিকায় যৌথভাবে আছেন অ্যালান ডোনাল্ড, মরনে মরকেলদের পাশে। গত বছর পার্থে অস্ট্রেলিয়ার বিপক্ষে ৮৯তম ম্যাচে এই মাইলফলক স্পর্শ করেন তিনি।


তাহিরের ওয়ানডে অভিষেক হয় ২০১১ বিশ্বকাপে। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দক্ষিণ আফ্রিকার উদ্বোধনী ম্যাচে খেলেছেন। টুর্নামেন্টে যার ছিলো কার্যকরী ভূমিকা। দক্ষিণ আফ্রিকার হয়ে দ্বিতীয় সর্বাধিক উইকেট শিকারি হয়েছিলেন ১৪ উইকেট নিয়ে। এছাড়া টেস্ট খেলেছেন ২০টি আর টি-টোয়েন্টি ৩৭টি।


বিবার্তা/মাইকেল/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com