শিরোনাম
রিয়ালকে হারিয়ে ফাইনালে বার্সেলোনা
প্রকাশ : ২৮ ফেব্রুয়ারি ২০১৯, ১৩:৫৫
রিয়ালকে হারিয়ে ফাইনালে বার্সেলোনা
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

স্প্যানিশ কোপা ডেলরে সেমিফাইনালের দ্বিতীয় লেগে রিয়াল মাদ্রিদকে উড়িয়ে দিয়ে ফাইনালে উঠেছে বার্সেলোনা। প্রথম লেগে বার্সার মাঠ ন্যু ক্যাম্পে ১-১ গোলে ড্র করেছিল রিয়াল মাদ্রিদ। তাই দ্বিতীয় লেগে নিজেদের মাঠে অ্যাওয়ে গোলের সুবিধা নিয়ে মাঠে নামে রিয়াল। তবে মেসি-সুয়ারেজের কাছে ৩-০ গোলের বড়ো ব্যবধানে হারলো গ্যলাকটিকোরা।


বুধবার সান্তিয়াগো বার্নাব্যুতে ম্যাচের শুরু থেকেই বল দখলে আধিপত্য দেখায় বার্সেলোনা। তবে বার্সার সাথে সমান তালেই লড়তে থাকে রিয়াল। আক্রমণের ধার রিয়াল শিবিরেই দেখা যায় বেশি। ম্যাচের প্রথম সুযোগটা পায় স্বাগতিকরাই। ২৩ মিনিটে ভিনিসিয়াসের শর্ট ফিরিয়ে দেন বার্সা গোলরক্ষক টার-স্টেগান।


৩৭ মিনিটে আবারো সহজ গোলের সুযোগ নষ্ট করে রিয়াল। ডি-বক্সের বাম পাশ থেকে ভিনিসিয়াসের বাড়ানো বল গোলরক্ষককে একা পেয়েও গোল করতে ব্যর্থ হন ফরাসি স্ট্রাইকার করিম বেনজিমা। টার স্টেগানের কল্যাণে এ যাত্রায় রক্ষা পায় কার্সেলোনা। পরের মিনিটেই ভিনিসিয়ানের আরেকটি শর্ট গোল বারে লেগে ফিরে এলে আবারো গোল বঞ্চিত হয় রিয়াল মাদ্রিদ। প্রথমার্ধ শেষ হয় গোল শূণ্যভাবেই।


বিরতির পর নিজের গুছিয়ে নেয় বার্সেলোনা। ৫০ মিনিটে ওসমান ডেম্বেলের বাড়ানো বল জালে জড়াতে ভুল করেননি লুইজ সুয়ারেজ। ১-০ গোলে এগিয়ে যায় কাতালানরা। ৬২ মিনিটে সমতায় ফেরা সুযোগ পেয়েছিল রিয়াল মাদ্রিদ।


ভিনিসিয়াসের ক্রস সার্জিও রিগুইলন হেড করলে নিশ্চিত গোল থেকে বার্সেলোনাকে আবারো রক্ষা করেন বার্সার জার্মান গোলরক্ষক টার-স্টেগান।


খেলার ৬৯ মিনিটে বার্সেলোনা একটি আক্রমণ ঠেকাতে গিয়ে নিজেদের জালেই বল জড়ান রিয়াল ডিফেন্ডার রাফায়েল ভারানে। আত্মঘাতী গোলে ২-০ ব্যবধানে এগিয়ে যায় বার্সেলানা। ম্যাচ থেকে অনেকটা ছিটকে যায় রিয়াল মাদ্রিদ।


এরপর ৭২ মিনিটে সুয়ারেজকে ফাউল করায় পেনাল্টি পায় বার্সেলোনা। স্পট কিক থেকে গোল করে বার্সার লিডকে ৩-০তে পরিণত করেন লুইস সুয়ারেজ। এরপর চেষ্টা করে আর ম্যাচে ফেরা সম্ভব হয়নি রিয়ালের। ফলে ৩-০ গোলে জয়ে আরো একটি এল-ক্লাসিকো জিতে নেয় ভালভার্দের শিষ্যরা।


দুই লেগ মিলে রিয়াল মাদ্রিদকে ৪-১ গোলে হারিয়ে টানা ষষ্ঠবারের মতো স্প্যানিশ কোপা ডেলরে ফুটবলের ফাইনাল নিশ্চিত করে বার্সেলোনা।


বিবার্তা/মাইকেল/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com