ব্রাজিলের বিপক্ষে স্পেনের দল ঘোষণা
প্রকাশ : ১৬ মার্চ ২০২৪, ১৬:২৬
ব্রাজিলের বিপক্ষে স্পেনের দল ঘোষণা
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

বছরের প্রথম আন্তর্জাতিক লড়াইয়ে নামছে স্পেন জাতীয় ফুটবল দল। প্রীতি ম্যাচ হলেও এই লড়াইকে তারা আসন্ন ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের প্রস্তুতির সুযোগ হিসেবে দেখছে। চলতি মার্চেই স্প্যানিশরা মোকাবিলা করবে দুই লাতিন আমেরিকান দেশ ব্রাজিল ও কলম্বিয়ার বিপক্ষে। আসন্ন ম্যাচ দুটির জন্য চমক রেখে স্পেন স্কোয়াড ঘোষণা করেছে।


আগে থেকেই জানা ছিল শুক্রবার (১৫ মার্চ) দল ঘোষণা করবে স্পেন। যাদের হয়ে খেলার জন্য দীর্ঘ অপেক্ষায় ছিলেন রিয়াল মাদ্রিদের তরুণ মিডফিল্ডার ব্রাহিম দিয়াজ। তবে তিনি হয়তো ইতিবাচক কোনো ইঙ্গিত না পাওয়ায় মরক্কোর হয়ে খেলার সিদ্ধান্ত নিয়েছেন। ফলে প্রথমবারের মতো তাকে নিয়ে দল ঘোষণা করে মরক্কো। দিয়াজের জায়গা হবে না সেটি তখনই জানা গিয়েছিল, তবে এবার ১৭ বছর বয়সী এক ডিফেন্ডারকে প্রথম জাতীয় দলে ডেকেছে স্পেন।


স্প্যানিশ জায়ান্ট ক্লাব বার্সেলোনায় অল্প সময়েই দারুণ পারফরম্যান্সে নজর কেড়েছেন পাউ কুবারসি। যার সুবাদে এবার স্পেন জাতীয় দলেও ডাক পেয়ে গেলেন। খেলার সুযোগ পেলে কুবারসি হবেন স্পেন জাতীয় দলে খেলা সবচেয়ে কম বয়সী ডিফেন্ডার। এছাড়া অ্যাতলেটিক ক্লাবের হয়ে খেলা সেন্টারব্যাক ড্যানিয়েল ভিভিয়ানকেও প্রথমবারের মতো স্পেন দলে ডাকা হয়েছে। একইসঙ্গে মাঝে দলে না থাকা তিনজনকে স্কোয়াডে ডাকা হয়েছে আবারও। তারা হচ্ছেন– অ্যালেক্স বায়েনা, পাবলো সারাবিয়া ও জেরার্ড মোরেনোকে।


তবে ইনজুরির কারণে স্পেন দলে নেই বার্সা মিডফিল্ডার গাবি। এর আগে লুইস এনরিকের অধীনে অভিষেক হওয়ার পর থেকে তিনি জাতীয় দলের নিয়মিত সদস্য ছিলেন। বার্সেলোনার ১৬ বছর বয়সী ফরোয়ার্ড লামিন ইয়ামালও আছেন আসন্ন দুই ম্যাচের দলে। স্পেনের হয়ে এরই মধ্যে চার ম্যাচে ২টি গোল করেছেন তিনি।


আগামী ২২ মার্চ লন্ডনে কলম্বিয়ার বিপক্ষে এবং এর চার দিন পর (২৬ মার্চ) মাদ্রিদের সান্তিয়াগো বার্নাব্যুতে ব্রাজিলের বিপক্ষে খেলবে স্পেন। পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নদের বিপক্ষে তাদের ম্যাচটি হবে ভিনিসিয়ুস জুনিয়রের সঙ্গে ঘটনা বর্ণবাদী আচরণ ও বৈষম্যের বিরুদ্ধে প্রতিবাদ হিসেবে।


ব্রাজিল ও কলম্বিয়া ম্যাচের জন্য স্পেন দল :
গোলরক্ষক : উনাই সিমোন, ডেভিড রায়া, অ্যালেক্স রেমিরো


ডিফেন্ডার : পেদ্রো পোরো, পাউ কুবারসি, লে নরম্যান্ড, লাপোর্তে, পাউ তোরেস, গায়া, গ্রিমালদো, ভিভিয়ান, কারভাহাল ও জেসুস নাভাস


মিডফিল্ডার : রদ্রিগো, জুবিমেন্দি, মিকেল মেরিনো, ফ্যাবিয়ান, সানচেট ও অ্যালেক্স বায়েনা


ফরোয়ার্ড : মোরাতা, জোসেলু, নিকো উইলিয়ামস, দানি অলমো, পাবলো সারাবিয়া, লামিনে ইয়ামাল, জেরার্ড মোরেনো ও ওয়ারজাবাল।


বিবার্তা/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com