চলমান সিরিজেই নতুন বোলিং কোচ নিয়োগ শ্রীলঙ্কার
প্রকাশ : ১৬ মার্চ ২০২৪, ১৫:৩৪
চলমান সিরিজেই নতুন বোলিং কোচ নিয়োগ শ্রীলঙ্কার
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

বাংলাদেশের বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজ খেলতে এই মুহূর্তে বন্দরনগরী চট্টগ্রামে অবস্থান করছে শ্রীলঙ্কার ক্রিকেট দল। চলছে দুই দলের ওয়ানডে সিরিজ।


এমন সিরিজের মাঝেই লঙ্কান ক্রিকেটে এসেছে বড় পরিবর্তন। দেশটিতে নতুন বোলিং কোচ হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে পাকিস্তানের কিংবদন্তি পেসার আকিব জাভেদকে। মূলত টি-টোয়েন্টি বিশ্বকাপের কথা মাথায় রেখেই সাবেক এই ফাস্ট বোলারকে নিজেদের ডেরায় ভিড়িয়েছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড।


১৬ মার্চ, শনিবার এক বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড।


আপাতত স্বল্প মেয়াদে নিয়োগ পেয়েছেন এই পেসার। জুনে যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠিত হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত মাদুশাঙ্কা-কুমারাদের কোচ থাকবেন আকিব জাভেদ। আসরের পারফরম্যান্সের ওপর ভিত্তি করে বাড়তে পারে চুক্তির মেয়াদ।


পাকিস্তানের একমাত্র বিশ্বকাপজয়ী ১৯৯২ সালের স্কোয়াডে ছিলেন আকিব জাভেদ। ক্যারিয়ারে ১৬৩ ওয়ানডে ও ২২ টেস্ট খেলে ২৩৬ উইকেট শিকার করেছেন। খেলোয়াড় জীবনের ইতি টানার পর পাকিস্তান, আফগানিস্তান ও সংযুক্ত আরব আমিরাতসহ একাধিক দলকে কোচিং করিয়েছেন তিনি।


বলার মতো সাফল্যের অভাব নেই এখানেও। তার অধীনে আরব আমিরাত ওয়ানডে ও টি-টোয়েন্টির স্ট্যাটাস অর্জন করে। ২০১৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ ও ২০১৫ সালের ওয়ানডে বিশ্বকাপে খেলার সুযোগ পায়।


২০০৪ সালে পাকিস্তান অনূর্ধ্ব-১৯ দল বিশ্বকাপ জেতে তার কোচিংয়ে। বোলিং কোচের দায়িত্ব নিয়ে পাকিস্তান জাতীয় দলকে ২০০৯ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপ জিততেও ভূমিকা রাখেন আকিব জাভেদ। বর্তমানে তিনি পিএসএলের দল লাহোর কালান্দার্সের কোচ। যদিও তার অধীনে এবার দলটি খুব একটা ভাল করতে পারেনি। মাত্র ১ ম্যাচ জিতে সবার আগেই পিএসএল থেকে বাদ পড়েছিল আকিব জাভেদের শিষ্যরা।


বিবার্তা/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com