ইংল্যান্ডকে হারিয়ে সিরিজে ফিরল ভারত
প্রকাশ : ০৫ ফেব্রুয়ারি ২০২৪, ১৬:০৫
ইংল্যান্ডকে হারিয়ে সিরিজে ফিরল ভারত
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

জিততে হলে ৩৯৯ রানের কঠিন পথ পাড়ি দিতে হতো ইংল্যান্ডকে। ম্যাচ জয় থেকে ইংল্যান্ডের দূরত্বটা তখনও ১৭৯। এরপরও নাভিশ্বাস উঠে গিয়েছিল ভারতের। বেন স্টোকসের সঙ্গে জুটি গড়ে ভয় ধরিয়ে দিয়েছিলেন টম হার্টলি। ভারতীয় স্পিনের বিপরীতে বেশ সাবলীল ভঙ্গিতেই রান তুলছিলেন দু’জনে। তাতে জমে উঠতে শুরু করেছিল ম্যাচ। কিন্তু জাসপ্রিত বুমরাহ ও রবিচন্দ্রন অশ্বিনের বোলিং তোপে চতুর্থ দিনেই ২৯২ রানে গুটিয়ে গেছে ইংলিশরা। তাতে দ্বিতীয় টেস্ট ১০৬ রানে জিতে নিয়েছে ভারত।


প্রথম টেস্ট হারের পর ঘুরে দাঁড়িয়ে জিতে পাঁচ ম্যাচ সিরিজে ১-১ এ সমতা ফেরাল স্বাগতিকরা। বিশাখাপাত্নামে নয় উইকেট হাতে রেখে ৬৭ রান নিয়ে চতুর্থ দিন শুরু করে ইংল্যান্ড। নাইটওয়াচ ম্যান রেহানের সঙ্গে উদ্বোধনী আরেক ব্যাটার ক্রলি যোগ করেন ৪৫ রান। মিডল অর্ডারে ইনিংস বড় করতে পারেননি অলি পোপ (২৩) ও জো রুটও (১৬)।


দুজনকেই ফেরান রবিচন্দ্রন অশ্বিন। তবে এক প্রান্ত আগলে রেখে খেলছিলেন ক্রলি, তুলে নেন ফিফটি। কিন্তু দলীয় ১৯৪ রানের মাথায় কুলদিপ যাদভের বলে এলবিডব্লিউয়ের ফাঁদে পড়ে ৭৩ রানে ফেরেন তিনিও। এরপর ২৬ রান করা জনি বেয়ারস্টোকে ফেরান বুমরাহ এবং রান আউটে কাঁটা পড়েন অধিনায়ক বেন স্টোকস (১১)।


এরপরেই জয়ের সুবাস পাচ্ছিল ভারত। শেষদিকে বেন ফকস (৩৬) এবং টম হার্টলি (৩৬) প্রতিরোধ গড়ার চেষ্টা করলেও দুজনকেই ফেরান বুমরাহ। এর আগে প্রথম ইনিংসে জয়সওয়ালের ডাবল সেঞ্চুরিতে ৩৯৬ রান করে ভারত। আর ইংল্যান্ড করেছিল ২৫৩ রান। একাই ৬ উইকেট নিয়ে ইংলিশদের ধসিয়ে দেন জাসপ্রিত বুমরাহ।


ভারতের দ্বিতীয় ইনিংসে সেঞ্চুরি করেন শুবমান গিল, খেলেন ১০৪ রানের ইনিংস। তাতে ভারতের সংগ্রহ দাঁড়ায় ২৫৫ এবং ইংল্যান্ডকে লক্ষ্য ছুঁড়ে দেয় ৩৯৯ রানের। সেই রান তাড়া করতে নেমেই ইংলিশরা থামে ২৯২ রানে। আগামী ১৫ ফেব্রুয়ারি রাজকোর্টে হবে সিরিজের তৃতীয় টেস্ট।


বিবার্তা/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com