মাশরাফিদের টানা পঞ্চম হার, জয়ে ফিরল তামিমের বরিশাল
প্রকাশ : ৩০ জানুয়ারি ২০২৪, ২২:৩১
মাশরাফিদের টানা পঞ্চম হার, জয়ে ফিরল তামিমের বরিশাল
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

ঢাকায় দুই ম্যাচ খেলে দুই ম্যাচেই হেরেছে সিলেট স্ট্রাইকার্স। ভাগ্য বদলানোর আশায় মাঠ পরিবর্তন করেন তারা। মিরপুর থেকে সিলেট ভেন্যু বদলালেও ভাগ্য বদলাচ্ছে না সিলেট স্ট্রাইকার্সের। বরং ভক্তদের হতাশ করে টানা পঞ্চম ম্যাচে হেরেছে মাশরাফ বিন মুর্তদার দল। ফরচুন বরিশাল সিলেটকে ৪৯ রানে হারিয়ে টুর্নামেন্টে দ্বিতীয় জয় পেল। বরিশালের দেয়া ১৮৭ রানের লক্ষ্যে শান্ত-জাকিররা গুটিয়ে গেছেন ১৩৭ রানেই।


৩০ জানুয়ারি, মঙ্গলবার সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৮৬ রান সংগ্রহ করে বরিশাল। দলের পক্ষে ৪১ বলে সর্বোচ্চ ৬৬ পয়েন্ট করেন আহমেদ শেহজাদ। জবাবে সিলেট ৩ বলে ১৭ রানে সবকটি উইকেট হারিয়ে অলআউট হয়ে দাঁড়ায় ১৭৩।


১৮৭ রানের লক্ষ্যে নেমে সিলেট শুরুটা করেছে ধীরেসুস্থে। প্রথম ২ ওভারে কোনো উইকেট না হারিয়ে মাশরাফি বিন মর্তুজার সিলেট করে ১৪ রান। তৃতীয় ওভারে বোলিংয়ে আসা মেহেদী হাসান মিরাজের ওপর চড়াও হয়ে খেলে সিলেট। ওভারের দ্বিতীয় বলে স্লগ সুইপে ব্যাকওয়ার্ড স্কয়ার লেগ দিয়ে ছক্কা মারেন সিলেটের ওপেনার শামসুর রহমান। একই ওভারের চতুর্থ বলে ডিপ মিড উইকেট দিয়ে স্লগ সুইপে চার মারেন নাজমুল হোসেন শান্ত। বেশি আক্রমণাত্মক হতে যাওয়া সিলেটের উদ্বোধনী জুটি ভেঙেছে এই ওভারেই। ওভারের পঞ্চম বলে শান্তকে বরিশালের উইকেটরক্ষক মুশফিকুর রহিমের ক্যাচে পরিণত করেন মিরাজ। ৭ বলে ২ চারে ৯ রান করেন শান্ত। সিলেটের স্কোর হয়ে যায় ২.৫ ওভারে ১ উইকেটে ২৫ রান।


এর আগে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন সিলেট স্ট্রাইকার্স অধিনায়ক মাশরাফি। প্রথমে ব্যাটিংয়ের সুযোগ পেয়ে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ১৮৬ রান করে বরিশাল। ইনিংস সর্বোচ্চ ৬৬ রান করেন আহমেদ শেহজাদ। ওপেনার শেহজাদের চেয়ে এই ম্যাচে ঝোড়ো ব্যাটিং করেন মাহমুদউল্লাহ রিয়াদ। ২৪ বলে ৭ চার ও ২ ছক্কায় ৫১ রানের বিধ্বংসী ইনিংস খেলে অপরাজিত ছিলেন তিনি। সিলেটের বোলারদের মধ্যে সর্বোচ্চ ৩ উইকেট নিয়েছেন বেনি হাওয়েল। ৪ ওভার বোলিং করে খরচ করেন ২১ রান। ১টি করে উইকেট নিয়েছেন রিচার্ড এনগারাভা ও নাঈম হাসান।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com