আরব আমিরাতকে হারিয়ে সিরিজ জিতল আফগানিস্তান
প্রকাশ : ০৩ জানুয়ারি ২০২৪, ১৫:০২
আরব আমিরাতকে হারিয়ে সিরিজ জিতল আফগানিস্তান
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

সিরিজ নির্ধারণী তৃতীয় টি-টোয়েন্টিতে সংযুক্ত আরব আমিরাতকে ৪ উইকেট হারিয়ে ২-১ ব্যবধানে সিরিজ জিতল আফগানিস্তান।


মঙ্গলবার (২ জানুয়ারি) রাতে শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে টসে জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেয় সংযুক্ত আরব আমিরাত।


ব্যাটিংয়ে নেমেই বেশ বিপদে পড়ে যায় আমিরাত। একের পর এক উইকেট হারাতে থাকে তারা। দলের ১৫ রানের মাথায় ২ বলে ১ রান করে সাজঘরে ফেরেন আরিয়ান লাকরা। তিনে নামা ভ্রিত্য অরভিন্দ আউট হয়েছেন গোল্ডেন ডাক মেরে। তানিশ সুরি কিছুটা প্রতিরোধ গড়ার চেষ্টা করলেও তাতে লাভ হয়নি। ১২ বলে ৭ রান করে আউট হয়েছেন সুরি। এই তিনটি উইকেটই তুলেছেন আফগান পেসার নাভিন-উল-হক। ২ বল খেলে রানের খাতা খোলার আগেই আউট হয়েছেন ধ্রুব পারশারও। পাওয়ারপ্লের ৬ ওভার থেকে ৪ উইকেট হারিয়ে আমিরাত তুলতে পারে মোটে ৩৮ রান। ক্রিজে ভরসা হয়ে টিকে ছিলেন অধিনায়ক মুহাম্মদ ওয়াসিম। কিছুটা প্রতিরোধ গড়েছেন তিনি, তাতে রানও উঠেছে দলের বোর্ডে। তবে ভালো শুরুর পর খেই হারিয়েছেন তিনি। দলের ৫৬ রানের মাথায় ২৫ বলে ২৭ রানের ইনিংস খেলে সাজঘরে ফিরেছেন তিনি।


এরপর বাকি সময়টা ধুঁকতে ধুঁকতে এগিয়েছে আমিরাতের ইনিংস। আলি নাসের কিছুটা প্রতিরোধ গড়ার চেষ্টা করে খেলেছেন ২২ বলে ২১ রানের ইনিংস। শেষ দিকে ১১ বলে ১৩ রান করে অপরাজিত ছিলেন মুহাম্মদ জাওয়াদউল্লাহ। নির্ধারিত ২০ ওভারের খেলা শেষে ৯ উইকেট হারিয়ে ১২৬ রানের সংগ্রহ দাঁড় করায় সংযুক্ত আরব আমিরাত।


আফগানিস্তানের হয়ে ২০ রান খরচায় ৪ উইকেট শিকার করেন নাভিন-উল-হক। ৩ উইকেট তোলেন কোয়াইস আহমেদ। এছাড়া ২ উইকেট নেন আজমতউল্লাহ ওমরজাই। জবাব দিতে নেমে ভালো শুরু পায় আফগানিস্তান। দুই ওপেনার রহমানউল্লাহ গুরুবাজ এবং হজরতউল্লাহ জাজাই শুরু থেকেই ছিলেন বেশ সাবলীল। উদ্বোধনী জুটি থেকে রান আসে ৩০। ১৪ বলে ২০ রান করে সাজঘরে ফিরে যান গুরবাজ।


বিবার্তা/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com