আইপিএলে ধোনির চেন্নাইয়ে মোস্তাফিজুর রহমান
প্রকাশ : ২০ ডিসেম্বর ২০২৩, ১২:৫৮
আইপিএলে ধোনির চেন্নাইয়ে মোস্তাফিজুর রহমান
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

২০২৪ সালের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) নিলামে বাংলাদেশ থেকে কেবল ছিল মোস্তাফিজুর রহমানের নাম। নিলাম থেকে দলও পেলেন বাঁহাতি পেসার। মাহেন্দ্র সিং ধোনির দল চেন্নাই সুপার কিংস ভিত্তিমূল্য ২ কোটি রূপিতে মোস্তাফিজকে দলে ভিড়িয়েছে।


মোস্তাফিজকে কিনতে পেরে বেশ উচ্ছ্বসিত চেন্নাই। এমনকি তাকে নতুন এক নামও দিয়ে ফেলেছে তারা। চেন্নাই সুপার কিংসের ফেসবুক পেজে মোস্তাফিজকে ডাকা হয়েছে ‘মুজ’ নামে।


ফেসবুকে দেওয়া এক পোস্টে মোস্তাফিজের ছবি দিয়ে চেন্নাই লিখেছে, ‘মুজ-আর্ট অব মাদ্রাজ! গর্বের পথে স্বাগত, রহমান।’ ‘মুজ’ শব্দ দিয়ে বাংলাদেশি এই পেসারের নামের প্রথম ও শেষাংশ মিলিয়ে নতুন নাম তৈরি করেছে চেন্নাই।


তারা আরেক পোস্টে লিখেছে, ‘স্পিডিং ডাউন দ্য বাংলা কোস্ট!’ তারপর বাংলায় লিখেছে, ‘চেন্নাইয়ে স্বাগতম মোস্তাফিজুর!’


এছাড়া সামাজিক যোগাযোগমাধ্যম এক্স-এ (সাবেক টুইটার) চেন্নাই অধিনায়ক ধোনির সঙ্গে মোস্তাফিজের সেই আলোচিত মুহূর্তটি শেয়ার করেছে ফ্র্যাঞ্চাইজিটি।


২০১৫ সালে ভারত-বাংলাদেশ ওয়ানডে সিরিজেই অভিষেকে হৈ চৈ ফেলে দিয়েছিলেন মোস্তাফিজ। ওই সিরিজে একবার রান নেওয়ার সময় তরুণ মোস্তাফিজকে ধাক্কা দিয়ে ফেলে দিয়েছিলেন ধোনি। যে ঘটনা নিয়ে তখন বেশ বিতর্ক হয়।


সেই ভিডিও শেয়ার দিয়ে চেন্নাই লিখেছে, ‘ফ্রম কলিশন টু কোয়ালিশন’। সংঘর্ষ থেকে সংযোগ। এ সব কিছুই ভালোবাসা! দুজনের দ্বৈরথ এখন আন্তরিক সম্পর্কে রূপ নিচ্ছে, এমনটাই বোঝাতে চাইছে চেন্নাই।


নিলামে বাংলাদেশ থেকে ৬ জনের নাম দেওয়া হয়েছিল। ৩ জনের নাম বাদ পড়েছে। মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ এবং হাসান মাহমুদের নাম বাদ পড়েছে। নিলামের তালিকায় ছিলেন তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম ও মোস্তাফিজুর রহমান। নিলামের আগে তাসকিন ও শরিফুল নিজেদের নাম সরিয়ে নেন। টিকে ছিলেন কেবল মোস্তাফিজ। শেষ পর্যন্ত ২০২৪ সালের আইপিএলে বাংলাদেশকে একমাত্র প্রতিনিধিত্ব করবেন এ পেসার।


চেন্নাই পুরো মৌসুমের জন্য মোস্তাফিজকে পাবে না। আগামী বছর ২২ মার্চ থেকে ২৯ মে পর্যন্ত চলবে আইপিএল। মোস্তাফিজ টুর্নামেন্ট শুরু থেকে ১১ মে পর্যন্ত খেলার অনুমতি পেয়েছেন। বিসিবি আগেই তা আইপিএল কর্তৃপক্ষকে জানিয়ে রেখেছে।


চেন্নাই মোস্তাফিজের পঞ্চম ফ্রাঞ্চাইজি। এর আগে সানরাইজার্স হায়দরাবাদ, মুম্বাই ইন্ডিয়ান্স, রাজস্থান রয়্যালস ও দিল্লি ক্যাপিটালসে খেলছেন ২৮ বছর বয়সী পেসার।


গত মৌসুমে দিল্লি ক্যাপিটালসে ছিলেন মোস্তাফিজ। স্রেফ ম্যাচ খেলে ১ উইকেট পাওয়া মোস্তাফিজ ছিলেন বেশ খরুচে। ওভার প্রতি রান দেন ১১.২৯ করে। ২০১৬ সালে আইপিএল অভিষেকের পর মোস্তাফিজ ম্যাচ খেলেছেন ৪৮টি। উইকেট পেয়েছেন ৪৭টি। ৭.৯৩ ইকোনমিতে তার বোলিং গড় ৩০.৭২।


২০১৬ সালে অভিষেক মৌসুমে টুর্নামেন্টে উদীয়মান ক্রিকেটারের পুরস্কার জিতেছিলেন। সেবার ১৬ ম্যাচে ১৭ উইকেট নিয়ে সানরাইজার্স হায়দরাবাদকে চ্যাম্পিয়ন করাতে বড় ভূমিকা রেখেছেন। এরপর থেকে তার পারফরম্যান্স তেমন দেখা যায়নি।


বিবার্তা/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com