আইপিএল নিলামে ট্রাভিস হেডকে নিয়ে টানাহেঁচড়া
প্রকাশ : ১৯ ডিসেম্বর ২০২৩, ১৫:৪৬
আইপিএল নিলামে ট্রাভিস হেডকে নিয়ে টানাহেঁচড়া
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

আসন্ন ২০২৪ আইপিএল আসরকে সামনে রেখে ১৯ ডিসেম্বর, মঙ্গলবার প্রথমবারের মতো ভারতের বাইরে দুবাইয়ে নিলাম হচ্ছে। নিলামে অস্ট্রেলিয়াকে বিশ্বকাপ জেতানো ট্রাভিস হেডকে দলে নিতে দলগুলো যে একে অপরের সঙ্গে পাল্লা দিবে তা আগে থেকেই অনুমান করা যাচ্ছিল।


মোট ৩৩৩ জন ক্রিকেটারের নাম জমা পড়েছে এবারের নিলামের জন্য। তবে মোট খেলোয়াড় কেনা-বেচা হবে ৭৭ জনের স্লটে। যেখানে বিদেশিদের জন্য খালি থাকছে ৩০ জনের স্লট।


নিলামে প্রথম ক্যাটাগরিতে উঠেছে আন্তর্জাতিক অভিষেক হওয়া ব্যাটারদের। যেখানে রাইলি রুশো ছিলেন অবিক্রিত। আবার সাড়ে সাত কোটি রুপিতে রাজস্থান কিনেছিল উইন্ডিজের রভম্যান পাওয়েলকে। আর তৃতীয় খেলোয়াড় হিসেবে নাম উঠেছে অস্ট্রেলিয়াকে বিশ্বকাপ জেতানো ট্রাভিস হেডের।


শুরুতে খানিক ইতস্তত করলেও এরপরই তার জন্য ডাক দেয় সানরাইজার্স হায়দ্রাবাদ। এরপরেই বিডে অংশ নেয় চেন্নাই সুপার কিংস। বেশ দ্রুতগতিতেই বাড়তে থাকে দাম। শেষ পর্যন্ত হায়দ্রাবাদই দলে ভেড়ায় বিশ্বকাপ জেতা তারকাকে। ৬ কোটি ৮০ লাখ রুপিতে তাকে টেনে নেয় ২০১৬ আসরের চ্যাম্পিয়নরা।


নিলাম শুরু আগে সানরাইজার্স হায়দ্রাবাদের ছিল ৩৪ কোটি টাকা। ৬ জন খেলোয়াড়কে নিতে পারতো দলটি। যার মধ্যে বিদেশি সর্বোচ্চ ৩ জন। অন্যদিকে চেন্নাইয়ের হাতে ছিল ৩১ কোটি ৪০ লক্ষ টাকা। ৬ জন খেলোয়াড়কে নিতে পারতো দলটি, যার মধ্য়ে থাকতে পারে ৩ বিদেশি।


বিবার্তা/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com