রোনালদোর হ্যাটট্রিক গোলে আল নাসরের বড় জয়
প্রকাশ : ৩০ আগস্ট ২০২৩, ১২:০৭
রোনালদোর হ্যাটট্রিক গোলে আল নাসরের বড় জয়
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

লিগ শুরুর দুই দুই ম্যাচ হারের পর হ্যাটট্রিক করে দলকে জয়ে ফেরালেন আল নাসরের ক্রিস্টিয়ানো রোনালদো। মঙ্গলবার (২৯ আগস্ট) রাতে সৌদি প্রো লিগে আল শাবাবকে ৪-০ ব্যবধানে হারায় আল নাসর। পেনাল্টি থেকে গোল করে দলকে শুরুতেই এগিয়ে নেন রোনালদো। কিছুক্ষণ পর আরও এক গোলে ব্যবধানও বাড়ান। প্রথমার্ধে প্রতিপক্ষের জালে আরও একটি গোল ঠুকে দেন সাদিও মানে। শেষদিকে স্কোরলাইন ৪-০ করেন ঘান্নাম।


ঘরের মাঠে আল নাসরের শুরুটা হয় দুর্দান্ত। এদিন অভিষেক হয় নতুন দলে ভেড়ানো দুই ফুটবলার ওতাভিও ও এমেরিক লাপোর্তের। তাদের অভিষেক ম্যাচের ত্রয়োদশ মিনিটেই দলকে এগিয়ে নেন রোনালদো। বক্সে প্রতিপক্ষ ডিফেন্ডারের হাতে লাগলে ভিএআর দেখে পেনাল্টির সিদ্ধান্ত দেন রেফারি। সফল স্পট কিকে বল জালে পাঠাতে ভুলেননি পর্তুগিজ তারকা।


অষ্টদশ মিনিটে কর্ণার থেকে উড়ে আসা বল হেডে লক্ষ্যভেদ করে ব্যবধান দ্বিগুণ করে রোনালদো। রেফারি প্রথমে গোল দিলেও পরবর্তীতে ভিএআর দেখে ফাউলের সিদ্ধান্ত দেন। সেটি গোল না হলেও ৩৮তম মিনিটে ঠিকই ব্যবধান দ্বিগুণ করেন পর্তুগিজ তারকা। বক্সে তিনি ফাউলের শিকার হলে পেনাল্টি পায় আল নাসর। সফল স্পট কিকে স্কোরলাইন ২-০ করেন সাবেক রিয়াল মাদ্রিদ তারকা।


তিন মিনিট পর গোল পান সাদিও মানে। বাঁ দিক থেকে ব্রোজোভিচের দেওয়া পাস নিয়ন্ত্রণে নিয়ে বক্সে সেনেগালের এই ফরোয়ার্ডকে খুঁজে নেন রোনালদো। দারুণ শটে জাল খুঁজে নেন সাবেক এই লিভারপুল তারকা। প্রথমার্ধের শেষ মিনিটে ব্যবধান কমাতে পারতো আল শাবাব। তবে আল সেবয়ানির নেওয়া শট ঝাপিয়ে ঠেকানোর চেষ্টা করেন আল নাসর গোলরক্ষক। অবশ্য বল ছুটে যায়, তবে এক ডিফেন্ডার সেটি নিয়ন্ত্রণে নিয়ে নেন।


বিরতির পর আগের গতিতেই খেলতে থাকে আল নাসর। ৬২তম মিনিটে ওতাভিওর শট বক্সে প্রতিপক্ষ ডিফেন্ডারের হাতে লাগলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। রোনালদো স্পট কিক নিতে আমন্ত্রণ করেন আবদুল রহমান ঘারিবকে। এই ফরোয়ার্ড অবশ্য বাঁ দিক দিয়ে বল উড়িয়ে মারেন। যেটি গোলপোস্টে লেগে প্রতিহত হয়।


৭৮তম মিনিটে লাপের্তেকে বাজে ট্যাকল করে দ্বিতীয় হলুদ কার্ড খান প্রতিপক্ষের বানেগা। লাল কার্ড খেয়ে তিনি মাঠ ছাড়লে দশ জনের দলে পরিণত হয় আল শাবাব। দুই মিনিট পর রোনালদোর হেড থেকে বল পেয়ে জাল খুঁজে নেন ঘান্নাম। ৪-০ গোলের বড় জয় নিয়েই মাঠ ছাড়ে আল নাসর।


চার ম্যাচে ২ জয় ও ২ হারে ৬ পয়েন্ট নিয়ে টেবিলের ছয়ে অবস্থান আল নাসরের। শীর্ষে থাকা আল ইত্তিহাদের পয়েন্ট ১২। গোল ব্যবধানে পিছিয়ে থাকায় সমান পয়েন্ট নিয়ে দুইয়ে আল আহলি।


বিবার্তা/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com