ইংল্যান্ডের বিশ্বকাপ দল ঘোষণা, নেই আর্চার
প্রকাশ : ১৬ আগস্ট ২০২৩, ১৮:৫৫
ইংল্যান্ডের বিশ্বকাপ দল ঘোষণা, নেই আর্চার
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

আসন্ন ওয়ানডে বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের প্রাথমিক স্কোয়াড ঘোষণা করেছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। অবসর ভেঙে দলে ফিরেছেন ২০১৯ বিশ্বকাপের নায়ক বেন স্টোকস।


নিউজিল্যান্ড সিরিজে দলে ফেরার মধ্য দিয়ে স্টোকসের ওয়ানডে বিশ্বকাপে খেলা একরকম নিশ্চিত হলো বলা চলে। তবে স্টোকস ফিরলেও চোটের কারণে পেসার জোফরা আর্চার এই সিরিজের দলে নেই।


আগামী সেপ্টেম্বরে নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজে মুখোমুখি হবে ইংল্যান্ড। বুধবার, ১৬ আগস্ট আসন্ন এই সিরিজের জন্য ১৫ সদস্যের স্কোয়াড করে ইংলিশ ক্রিকেট বোর্ড। মূলত নিউজিল্যান্ডের বিপক্ষে ঘোষিত ১৫ জনের দলটিই আসন্ন বিশ্বকাপে ইংল্যান্ডের প্রাথমিক দল। এমনটাই নিশ্চিত করেছেন নির্বাচক লুক রাইট।


ইসিবির এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এ দলটিই বিশ্বকাপের শিরোপা ধরে রাখতে ভারতে নিয়ে যাওয়ার ইচ্ছা তাদের। বিশ্বকাপের চূড়ান্ত দল ঘোষণার শেষ সময় ২৭ সেপ্টেম্বর।


২০১৯ বিশ্বকাপে প্রথমবারের মতো ওয়ানডেতে শিরোপা উঁচিয়ে ধরা ইংল্যান্ডের অন্যতম নায়ক ছিলেন আর্চার। টুর্নামেন্টজুড়ে বল হাতে দাপট দেখানো এই ইংলিশ পেসার ফাইনালের সুপার ওভারে নিউজিল্যান্ডকে আটকে দিয়েছিলেন। তবে গেল কয়েক বছর ধরেই মাঠের বাইরে থাকতে হয়েছে তাকে। দীর্ঘ চোট কাটিয়ে বছরের শুরুর দিকে দলে ফিরেছিলেন আর্চার। তবে আইপিএল চলাকালীন চোটে পড়ে আবারও মাঠের বাইরে চলে যেতে হয় তাকে।


বিশ্বকাপের আগে ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের দলেও নেই আর্চার। বিশ্বকাপের প্রাথমিক স্কোয়াডে নেই অভিজ্ঞ এই পেসার। শুধু তাই নয় বিশ্বকাপের মূল দলেও জায়গা হচ্ছে না তার।


তবে আশার কথা হচ্ছে, বিশ্বকাপের মূল দলে না থাকলেও ভারতে যাবেন আর্চার। ২৮ বছর বয়সী এই ক্রিকেটারকে রিজার্ভ হিসেবে নিয়ে যাওয়ার কথা ভাবছে ইংল্যান্ড। টুর্নামেন্টের প্রথম দিকে মিস করলেও বিশ্বকাপের শেষ দিকে তাকে পাওয়ার আশা করছে তারা। বিষয়টি নিশ্চিত করেছেন ইসিবির প্রধান নির্বাচক লুক রাইট।


১৫ জনের প্রাথমিক দলে ৬ জন পেসার নিয়েছে ইংল্যান্ড। সর্বশেষ বিশ্বকাপে খেলা মার্ক উড, ক্রিস ওকসের সঙ্গে আছেন স্যাম কারেন, রিস টপলি ও নতুন মুখ গাস অ্যাটকিনসন। বিশ্বকাপের পরের অংশে তাদের কেউ চোটে পড়লে দলে ফিরতে পারেন আর্চার।


ইসিবির প্রধান নির্বাচক লুক রাইট বলেন, ‘এমন একটি সুযোগ বা সম্ভাবনা আছে যে সে টুর্নামেন্টের শেষ দিকে খেলতে পারে। সব যদি ঠিক থাকে আরকি এবং ইনজুরির কথা বলছেন? হ্যাঁ, আছে। তবে সম্ভাবনা আছে। কিন্তু অবশ্যই এসব কিছুর আগে পুনর্বাসনে এখনও অনেক কিছু সঠিকভাবে হতে হবে।’


বিশ্বকাপে ইংল্যান্ডের প্রাথমিক দল


জস বাটলার (অধিনায়ক), মঈন আলী, গাস অ্যাটকিনসন, জনি বেয়ারস্টো, স্যাম কারেন, লিয়াম লিভিংস্টোন, ডেভিড মালান, আদিল রশিদ, জো রুট, জেসন রয়, বেন স্টোকস, রিস টপলি, ডেভিড উইলি, মার্ক উড, ক্রিস ওকস।


বিবার্তা/রিয়াদ/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com