নারী ফুটবলারদের বেতন বাড়লো
প্রকাশ : ১৬ আগস্ট ২০২৩, ১৭:২৩
নারী ফুটবলারদের বেতন বাড়লো
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

জাতীয় নারী ফুটবল দলের সদস্যরা সাফ চ্যাম্পিয়ন হওয়ার পর থেকেই বেতনসহ অন্যান্য সুযোগ-সুবিধা বৃদ্ধির দাবি জানিয়ে আসছিলেন। অবশেষে নারী ফুটবলারদের দীর্ঘদিনের দাবি পূরণ করেছে বাফুফে। জাতীয় দলের ৩১ ফুটবলারের সঙ্গে চুক্তি করে বাফুফে বেতন বাড়িয়েছে। সাবিনাদের দাবি ছিল ৫০ হাজার টাকা করে বেতন। সাবিনাসহ ১৫ জন ফুটবলারকে মাসে ৫০ হাজার টাকা করেই বেতন দেবে বাফুফে।


১৬ আগস্ট, বুধবার বাফুফে ভবনের সভাকক্ষে নারী ফুটবলারদের ডেকে এনে তাদের সঙ্গে চুক্তির আনুষ্ঠানিকতা সম্পন্ন করেছে বাফুফে। ৩১ ফুটবলারের মধ্যে ১০ জন বেতন পাবেন ৩০ হাজার টাকা করে। বাকি ৬ ফুটবলারের বেতন ১৮ থেকে ২০ হাজার টাকার মধ্যে। নারী ফুটবলারদের সঙ্গে বাফুফের এই চুক্তি ৬ মাসের জন্য। কার্যকর হবে ১ সেপ্টেম্বর থেকে। আগে সাবিনা খাতুন বেতন পেতেন ২০ হাজার। বাকিরা পেতেন ১০ হাজার টাকা করে। এখন ৫০ হাজার টাকা করে যারা বেতন পাবেন তাদের মধ্যে ১৪ জনের বেতন বাড়লো ৫ গুণ।


বেতন বৃদ্ধির পাশাপাশি মেয়েদের হাতে কঠোর আচরণবিধিও ধরিয়ে দিয়েছে বাফুফে। পান থেকে চুন খসলে অনুশীলন বর্জন, বাফুফেকে না জানিয়ে কোথাও খেলতে যাওয়া- এসব চলবে না এখন থেকে। কোনো ফুটবলার শৃঙ্খলা ভঙ্গ করলে তাকে ক্যাম্প থেকে বের করে দেওয়া হবে বলেও চুক্তিপত্রে শর্ত জুড়ে দিয়েছে বাফুফে।


অর্থের অভাবে এই মেয়েদের অলিম্পিক বাছাই খেলতে পাঠাতে পারেনি বাফুফে। তাহলে এখন এই বেতনের অর্থের জোগান আসবে কোথেকে? এমন এক প্রশ্নের জবাবে বাফুফে সভাপতি বলেছেন, ফিফার ফান্ড ও স্পন্সরের কাছ থেকে মেয়েদের বেতনের টাকা দেবেন তারা।


বাফুফে সভাপতি আশা করছেন, ‘মেয়েরা আরো ভালো পারফরম্যান্স করুক। আমি তাদের আরো দিতে প্রস্তুত। আমি চাই ওরা আরো ভালো খেলুক, আরো বেতন দাবি করুক। সামর্থ্য থাকলে আমি ওদের বেতন আরো দিতাম।’


বিবার্তা/রিয়াদ/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com