পিএসজিতে নতুন করে এমবাপ্পে-বরণ
প্রকাশ : ১৫ আগস্ট ২০২৩, ০১:৩১
পিএসজিতে নতুন করে এমবাপ্পে-বরণ
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

বিশ্বকাপের পর আর্জেন্টিনায় উদ্‌যাপন শেষ করে, ছুটি কাটিয়ে পিএসজিতে ফিরে এভাবে সতীর্থদের গার্ড অব অনার পেয়েছিলেন লিওনেল মেসি। গতকাল পিএসজিতে গার্ড অব অনার পেলেন কিলিয়ান এমবাপ্পেও!


শুনে যে কারওই খটকা লাগবে। এমবাপ্পেকে আবার গার্ড অব অনার কেন! তিনি তো গত কিছুদিনে কিছুই জেতেননি। জেতার কথাও না। মৌসুম শুরুর আগে বিরতি চলছিল এত দিন, যেটা শেষ হয়েছে সম্প্রতি। পিএসজি সবেমাত্র মৌসুমের প্রথম ম্যাচটা খেলছে। যে ম্যাচে এমবাপ্পে ছিলেন না। শুধু ম্যাচে কেন, তিনি আসলে পিএসজির মূল দলের সঙ্গেই ছিলেন না। চুক্তি নবায়নে রাজি না হওয়ায় তাঁকে পরিকল্পনার বাইরে থাকা খেলোয়াড়দের দল, যেটাকে ফুটবলে বলে বম্ব স্কোয়াড, সেই দলে পাঠিয়ে দেওয়া হয়েছিল। সেই এমবাপ্পেকে গার্ড অব অনার কেন!


আসলে গার্ড অব অনারটা এমবাপ্পেকে নতুন করে ফিরে পাওয়ায়। কয়েক মাস ধরে তাঁর দলবদল নিয়ে এত নাটক হয়েছে, একসময় তো মনে হচ্ছিল, বুঝি এমবাপ্পের পিএসজি-অধ্যায় শেষই হয়ে গেছে। ক্লাবের সঙ্গে সম্পর্কটা এতই খারাপ হয়ে গিয়েছিল এমবাপ্পের। তবে গতকাল হঠাৎ সবাইকে চমকে দিয়ে পিএসজি ঘোষণা দেয়, ‘ইতিবাচক আলোচনার’ পর ফরাসি ফরোয়ার্ডকে মূল দলের অনুশীলনে ফেরানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এমনকি এমবাপ্পে এক বছর বাড়িয়ে ২০২৫ পর্যন্ত এমবাপ্পে চুক্তি নবায়ন করছেন, এমন আভাসও দেয় ফরাসি সংবাদমাধ্যম। পিএসজির ওই বিবৃতির পর গতকালই প্রথম মূল দলের সঙ্গে অনুশীলন করেন এমবাপ্পে। এক অর্থে এটা তো পিএসজিতে এমবাপ্পের নতুন ইনিংসই।


তবে তাঁর সতীর্থরা অবশ্য ঠিক তাঁকে গার্ড অব অনার দেওয়ার জন্য প্রস্তুতি নেননি, নিয়েছিলেন বার্সেলোনা ছেড়ে সম্প্রতি পিএসজিতে যোগ দেওয়া উসমান দেম্বেলেকে বরণ করে নেওয়ার জন্য। গতকাল দলের সঙ্গে প্রথম অনুশীলন করেছেন দেম্বেলেও। সেই অনুশীলন শুরুর আগে পিএসজি খেলোয়াড়েরা মাঠে দুই সারি বেঁধে দাঁড়ান দেম্বেলেকে বরণ করে নেওয়ার জন্য। সেখানে সবার সঙ্গে ছিলেন এমবাপ্পেও।


দেম্বেলে সতীর্থদের গার্ড অব অনার নিয়ে হেঁটে যাওয়ার পর এমবাপ্পের বোধ হয় একটু মজা করার খেয়াল হয়। তিনিও দুই সারিতে দাঁড়িয়ে থাকা সতীর্থদের মাঝখান দিয়ে গিয়ে গার্ড অব অনার নেন। তাঁর পিএসজির সতীর্থরাও এতে খুব মজা পেয়েছেন। অনেকেই পিঠ চাপড়ে দেন এমবাপ্পের। পিএসজির ওয়েবসাইটে প্রকাশ করে সেই ভিডিও দেখে মনে হচ্ছিল, আসলেই যেন এমবাপ্পেকে নতুন করে বরণ করে নিয়েছেন সতীর্থরা।


এমবাপ্পেকে সতীর্থদের এই মজা করে গার্ড অব অনার দেওয়ার ছবিটা পরে পিএসজি টুইটও করেছে।


বিবার্তা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com